কুমিল্লায় বাসে পুড়িয়ে হত্যায় মালামাল ক্রোকের আদেশ পেছাল

কুমিল্লা প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১৮ নভেম্বর ২০১৯, ১৪:০২ | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৯, ১৩:০৭
ফাইল ছবি

কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে আগুন দিয়ে আটজনকে পুড়িয়ে হত্যায় বিশেষ ক্ষমতা আইনের মামলায় পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির পরবর্তী তারিখ ২০২০ সালের ২৮ জানুয়ারি ধার্য করা হয়েছে।

কুমিল্লার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আতাবুল্লাহ সোমবার দুপুরে এই আদেশ দেন।

এ মামলার অন্যতম আসামি বেগম খালেদা জিয়া অন্য একটি মামলায় জেলহাজতে থাকায় তিনি হাজির হতে পারেননি। তার পক্ষে আইনজীবীরা সময় প্রার্থনা করলে আদালত বেগম খালেদা জিয়াসহ সময় প্রার্থনাকারী আসামিদের সময় মঞ্জুর করেন এবং পলাতক আসামিদের মালামাল ক্রোক আদেশ জারির জন্য আগামী ২৮ জানুয়ারি পরবর্তী তারিখ ধার্য করেন।

বিষয়টি নিশ্চিত করেছেন, খালেদা জিয়ার পক্ষে আইজীবী কাইমুল হক রিংকু। এই মামলায় খালেদা জিয়া জামিনে আছেন বলে ওই আইনজীবী জানান।

২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি চৌদ্দগ্রামের জগমোহনপুরে বাসে পেট্রলবোমা ছুড়ে আগুন লাগিয়ে আট যাত্রী হত্যা ঘটনায় চৌদ্দগ্রাম থানার এস.আই ইব্রাহীম বিশেষ ক্ষমতা আইনে খালেদা জিয়াসহ বিএনপির ঊর্ধ্বতন কয়েকেজন নেতাসহ ৫৬ জনকে আসামি করে একটি মামলা করেন এবং একই তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে ৭৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দায়ের করেন। পরবর্তী সময়ে একই থানার এসআই ফিরোজ মামলার অন্যতম আসামি বিএনপির কেন্দ্রীয় নেতা এমকে আনোয়ারের মৃত্যু হলে তাকে বাদ দিয়ে ৭৭ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :