ভালুকায় ওয়ার্ড আ.লীগের কমিটি নিয়ে হামলা

প্রকাশ | ১৮ নভেম্বর ২০১৯, ১৮:১০

আনোয়ার হোসেন তরফদার, ভালুকা প্রতিনিধি

ময়মনসিংহের ভালুকায় ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি গঠন নিয়ে হামলা ও বিক্ষোভ হয়েছে। এতে সাধারণ সম্পাদক পদপ্রার্থী গোলাম মোর্শেদ আহত হন। তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

আজ সোমবার দুপুরে উপজেলার ধলীকুড়ি প্রাইমারি স্কুল মাঠে হামলা ও উথুরা ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন দলের স্থানীয় নেতাকর্মীরা।

জানা যায়, উপজেলার উথুরা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের নতুন কমিটি গঠনের দিন ঠিক করা হয়েছিল। সেই মোতাবেক সভাপতি পদে দুজন এবং সাধারণ সম্পাদক পদে তিনজন প্রার্থী তাদের নিজ নিজ প্রচার চালিয়ে আসছিলেন। আজ কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের কথা থাকলেও সাধারণ সম্পাদকের নাম বাদ দিয়ে কেবল সভাপতির নাম ঘোষণা করা হয়। এতে অপর সভাপতি ও সাধারণ সম্পাদকের সমর্থকরা প্রথমে বিক্ষোভ মিছিল করেন। পরে ওই বিক্ষোভ মিছিলে একটি মহল হামলা চালায়। এতে সাধারণ সম্পাদক পদপ্রার্থী গোলাম মোর্শেদ আহত হন।

এ বিষয়ে জানতে চাইলে উথুরা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী আকবর বলেন, ‘সমঝোতার মাধ্যমে আমরা একটি কমিটি গঠন করতে চেয়েছিলাম। কিন্তু এটা নেতাকর্মীরা না মানার কারণে শুধু সভাপতির নাম ঘোষণা করা হয়। পরবর্তী সময়ে সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করা হবে।

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামসুল হক চৌধুরী বলেন, আওয়ামী লীগের ১০ টাকার টিকিট নিয়ে যারা ভোটার হয়েছেন, তাদের বেশ কয়েকজনকে মেনে নিতে পারেননি একটি পক্ষ। তাই পরিস্থিতি শান্ত রাখতে শুধু সভাপতির নাম ঘোষণা করা হয়।

আজ উথুরা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে সভাপতি হিসেবে আব্দুস সামাদের নাম ঘোষণা করা হয়।

এ ঘটনায় ক্ষুব্ধ অন্য সভাপতি পদপ্রার্থী নছুম উদ্দিন বলেন, গঠনতন্ত্র পরিপন্থীভাবে কোনো ধরনের ভোট ছাড়াই ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সহসভাপতিসহ আরও দুজন মিলে তাদের লোক দিয়ে পকেট কমিটি ঘোষণা করেছেন। আমরা এই পকেট কমিটি মানি না। তাদের তা করতে দেওয়া হবে না।’

(ঢাকাটাইমস/১৮নভেম্বর/মোআ)