খুলনায় প্রযুক্তির প্রশিক্ষণ নিলো আ.লীগের তৃণমূল নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ নভেম্বর ২০১৯, ২০:৫৬

সোশ্যাল মিডিয়ার দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীদের কর্মদক্ষতা বাড়াতে ও দলীয় কার্যক্রমে আরও সক্রিয় করতে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির উদ্যোগে খুলনায় বিভাগীয় কর্মশালার আয়োজন করা হয়।

সোমবার বিকালে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) মিলনায়তনে ‘কর্মদক্ষতা বৃদ্ধিতে সামাজিক যোগাযোগ মাধ্যম’ শীর্ষক বিভাগীয় কর্মশালা আয়োজন করে আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটি।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন, ২০০৮ সালের নির্বাচনের যখন মাননীয় প্রধানমন্ত্রী ডিজিটাল বাংলাদেশের কথা নির্বাচনী ইশতিহারে বলেছিলেন তখন অনেকেই অনেক কথা বলেছিল। অনেক ঠাট্টা করেছিল। কিন্তু বাংলাদেশ এখন সত্যিই ডিজিটালে পরিণত হয়েছে। বাংলাদেশ এখন এমন কোনো সেক্টর নাই যেখানে ডিজিটাল হয়নি।

তালুকদার আব্দুল খালেক বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের কারণে এখন অনেক অঘটন ঘটছে দেশ। এই অঘটনের মূলে রয়েছে গুজব। গুজবের বিরুদ্ধে আমাদের নেতাকর্মীদের শক্ত অবস্থান নিতে হবে। যেন বাংলাদেশ ফেসবুকের কারণে কোন অঘটন না ঘটে। ফেসবুকে ভালো অর্থে ব্যবহার করতে হবে। ফেসবুকে যদি কোনো অপপ্রচার চালানো হয় তাহলে খুব ঠাণ্ডা মাথায় এর জবাব দিতে হবে।

আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির চেয়ারম্যান অধ্যাপক ড. মো. হোসেন মনসুরের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুয়েটের উপাচার্য অধ্যাপক ড. কাজী সাজ্জাদ হোসেন। বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপকমিটির সদস্য প্রকৌশলী রনক আহসানের সঞ্চালনায় কর্মশালায় প্রবন্ধ উপস্থাপন করেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের উপাচার্য এবং আইইবি কম্পিউটার প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. প্রকৌশলী মোহাম্মদ মাহফুজুল ইসলাম, সিআরআই কো-অর্ডিনেটর এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য প্রকৌশলী তন্ময় আহমেদ। এছাড়া অনুষ্ঠানে খুলনা বিভাগের সকল ইউনিট আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা কর্মশালায় অংশগ্রহণ করেন।

ঢাকাটাইমস/১৮নভেম্বর/টিএ/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :