লিবিয়ায় বিমান হামলায় বাংলাদেশিসহ নিহত ৭

প্রকাশ | ১৯ নভেম্বর ২০১৯, ০৮:২৭

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে একটি বিস্কুট কারখানায় বিমান হামলায় কমপক্ষে সাত জন বেসামরিক লোক নিহত হয়েছেন- যার মধ্যে একজন বাংলাদেশি। লিবিয়ায় বাংলাদেশের রাষ্ট্রদূত শেখ সেকান্দর আলি ত্রিপোলি থেকে জানান, এ ঘটনায় একজন বাংলাদেশি নিহত হয়েছেন। তারা এখন বাংলাদেশে তার পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছেন।

তিনি জানান, ওই ঘটনায় মোট ১৫ জন বাংলাদেশি আহত হয়েছেন এবং তার মধ্যে দু’জনের অবস্থা সংকটজনক। আহত বাকি ১৩ জনের আঘাত গুরুতর নয়। এরা সবাই ত্রিপোলির দক্ষিণে অবস্থিত ওই বিস্কুট কারখানাটিতে কাজ করতেন।

সেকান্দর আলি জানান, দূতাবাসের লেবার কাউন্সিলরসহ কয়েকজন কর্মকর্তা তাজুরা হাসপাতালে আহতদের দেখতে গিয়েছিলেন। পরে আহতদের ত্রিপোলিরই অন্য কয়েকটি হাসপাতালে স্থানান্তর করা হয়।

লিবিয়ার জাতিসংঘ-স্বীকৃত সরকার বলছে, ওই বিমান হামলায় বহু লোক আহত হয়েছে। আহতদের মধ্যে বাংলাদেশ ছাড়াও আরো কয়েকটি দেশের লোক রয়েছে।

২০১১ সালে লিবিয়ায় মুয়াম্মার গাদ্দাফির পতনের পর পুরো দেশ জুড়ে সংঘাতবিক্ষুব্ধ অবস্থার সৃষ্টি হয়। এ বছর এপ্রিল মাসে বিদ্রোহী জেনারেল খলিফা হাফতারের বাহিনী ত্রিপোলি দখলের চেষ্টা করার পর থেকেই শহরের উপকণ্ঠে বিক্ষিপ্ত যুদ্ধ চলছে।

ঢাকা টাইমস/১৯নভেম্বর/একে