মেসির গোলে হার এড়াল আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ১৯ নভেম্বর ২০১৯, ১৫:১৬ | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ১৪:১২

চিরশত্রু ব্রাজিল বধের সুখস্মৃতির রেশ কাটতে না কাটতেই উরুগুয়ের সাথে শ্বাসরুদ্ধকর আরেক ম্যাচে ধ্রুপদী লড়াইয়ে নেমেছিল লিওনেল মেসির আর্জেন্টিনা। তিনদিন বাদেই প্রথম ম্যাচের ন্যায় আবারও অধিনায়ক মেসিই ত্রাতা হিসেবে আবির্ভূত হয়ে দলকে বাঁচিয়েছেন। মেসির গোলেই হার এড়াতে সক্ষম হয় স্ক্যালোনির শিষ্যরা।

১৮ নভেম্বর মধ্যরাতে ইসরাঈলের তেলআবিবের ব্লুমফিল্ড স্টেডিয়ামে উরুগুয়ের বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়ার পরও দারুণ লড়াইয়ে ম্যাচে ফিরে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

এদিন ম্যাচের ৩৪ মিনিটে এডিসন কাভানির গোলে লিড নেয় উরুগুয়ে। এক গোল হজম করার পর আক্রমণের ধার বাড়িয়ে দেয় আর্জেন্টাইনরা। গোলের দেখা পাওয়ার জন্য দ্বিতীয়ার্ধ পর্যন্ত অপেক্ষা করতে হয় মেসিদের। ম্যাচের ৬৩ মিনিটে উরুগুয়ের বিপক্ষে ফ্রি-কিক পায় আর্জেন্টিনা। মেসির উঠিয়ে দেওয়া বলে দারুণভাবে মাথা লাগিয়ে বল জালে জড়িয়ে ম্যাচ সমতায় ফেরান ম্যানসিটি তারকা সার্জিও অ্যাগুয়েরো।

সমতার পর ম্যাচের চেহারা আরো পাল্টে যায়। ম্যাচ জয়ের উদ্দেশ্য নিয়ে দুই দলই আক্রমণ-পাল্টা আক্রমণ করছিল। ৬৮ তম মিনিটে উরুগুইয়ান ফরোয়ার্ড লুইস সুয়ারেজের নেওয়া ফ্রি-কিক ফেরাতে ব্যর্থ হন আর্জেন্টাইন গোলরক্ষক।

যোগ করা মিনিটে নিশ্চিত হার থেকে দল বাঁচিয়েছেন লিওনেল মেসি। অতিরিক্ত সময়ে দারুণ এক আক্রমণ করে আর্জেন্টিনা। কিন্তু তাদের আক্রমণ আটকে দিতে গিয়ে ডি-বক্সে ভুল করে হাতে বল লাগিয়ে ফেলেন উরুগুয়ের ডিফেন্ডার মার্তিন কাসেরেস, ফলে পেনাল্টি পায় আর্জেন্টিনা।

আর স্পটকিকে আর্জেন্টিনাকে হারের সাঁকো পার করান মেসি। এ নিয়ে জাতীয় দলের হয়ে মোট ৭০টি গোল করলেন ছয় বারের বর্ষসেরা তারকা। আর্জেন্টিনাও আছে বেশ ছন্দে। গত জুলাইয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হারের পর এই নিয়ে টানা সাত ম্যাচ অপরাজিত রইলো তারা। এর মধ্যে আবার চার জয় ও তিন ড্র।

(ঢাকাটাইমস/১৯ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :