ইনস্টাগ্রাম পোস্টের জন্য নিষিদ্ধ হলেন অজি ক্রিকেটার!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ১৫:১৫

দুর্নীতি বিরোধী আইন ভেঙে নির্ধারিত সময়ের আগেই টিম লাইনআপ সোস্যাল মিডিয়ায় পোস্ট করেছিলেন। সেই কারণেই ক্রিকেট অস্ট্রেলিয়া নিষিদ্ধ করল নারী ক্রিকেটার এমিলি স্মিথকে। ফলে চলতি বিগব্যাশ টুর্নামেন্টের বাকি ম্যাচগুলোতে অংশগ্রহণ করতে পারবেন না তিনি। খেলতে পারবেন না ৫০ ওভারের ঘরোয়া ক্রিকেট লিগও।

সিডনি থান্ডারের বিপক্ষে ম্যাচ শুরুর কয়েক ঘণ্টা আগে ইনস্টাগ্রামে একাদশ দিয়েছিলেন হোবার্ট হ্যারিকেন্সের উইকেটরক্ষক স্মিথ। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) দুর্নীতিবিরোধী নিয়ম অনুযায়ী এটাই শাস্তি পাওয়ার জন্য যথেষ্ট ছিল। তাদের মতে, কোনো কিছুর বিনিময়ে বা বিনিময় ছাড়াও দলের ভেতরকার কোনো তথ্য ফাঁস করা যাবে না। তবে স্মিথের কোনো খারাপ উদ্দেশ্য ছিল না বলেই মনে করেন অস্ট্রেলিয়ার নৈতিকতা কমিটির প্রধান শন ক্যারল।

এই ঘটনার সঙ্গে জুয়াড়িদের যোগাযোগ থাকতে পারে।  অনিচ্ছাকৃত হলেও এই ভুলের ফায়দা তুলতে পারেন বুকিরা।  সেই কারণেই এমিলিকে কড়া শাস্তি দেওয়া হলো ক্রিকেট অস্ট্রেলিয়ার পক্ষ থেকে। ক্রিকেট অস্ট্রেলিয়া নিজেদের বিবৃতিতে জানিয়েছে, দুর্নীতিবিরোধী আইন অনুযায়ী, দলের ভেতরের কোনো খবর বাইরে ফাঁস করা যায় না।  এতে বেটিং হওয়ার সম্ভবনা রয়ে যায়।  ঘটনাটি হয়তো এমিলি ভুলবশত করে ফেলেছে। তবে এই ধরনের ভুলের কোনো ক্ষমা হতে পারে না।

স্টিভ স্মিথদের বল বিকৃতি কান্ডের পর আন্তর্জাতিক ক্রিকেট অস্ট্রেলিয়ান ক্রিকেটের ভাবমূর্তি অনেকটাই নষ্ট হয়েছে। স্টিভ স্মিথ ছাড়াও ডেভিড ওয়ার্নার, ক্যামেরন ব্যানক্রাফট নিষিদ্ধ হন। তার পরেই মাঠ ও মাঠের বাইরে ক্রিকেটারদের শৃঙ্খলা যাতে ব্যহত না হয় সে ব্যাপারে কঠোর হয়েছে সিএ।দুইদিন আগেই শেফিল্ড শেল্ডের ম্যাচে অশোভন মন্তব্য করায় পাকিস্তানেরন বিপক্ষে প্রথম টেস্ট থেকে নিষিদ্ধ হন অজি পেসার জেমস প্যার্টিনসন।

(ঢাকাটাইমস/১৯ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :