বিমান হামলায় মৃত্যুর আগে ছেলের সঙ্গে কথা হয় বাবুর

রাজশাহী ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ১৬:৪৭

লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিস্কুট কারখানায় বিমান হামলায় নিহত বাংলাদেশি মো. বাবু লালের বাড়ি রাজশাহীর বাগমারা উপজেলায়। তিনি বাগমারার তাহেরপুর পৌরসভার বিশুপাড়া মহল্লায় থাকতেন।

প্রায় ১০ বছর আগে তিনি লিবিয়ায় পাড়ি জমান। এরপর সন্তানদের নিয়ে একই উপজেলার নূরপুর গ্রামে গিয়ে ভাইয়ের বাড়ির পাশে থাকেন তার স্ত্রী নাজমা বেগম। বাবু লালের দুই সন্তান। বড় মেয়ের বিয়ে দেয়া হয়েছে। ছোট ছেলে নাজিম উদ্দিন স্থানীয় একটি স্কুলে পড়ে অষ্টম শ্রেণিতে।

মঙ্গলবার সকাল পর্যন্ত নিহত ব্যক্তির পরিবার তার মৃত্যুর খবর জানতে পারেননি। পরে স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে বিষয়টি জানানো হয়েছে। লিবিয়ায় থাকা রাজশাহীর পুঠিয়া উপজেলার আরেক ব্যক্তির সঙ্গে যোগাযোগ করে বিষয়টি নিশ্চিত হয়েছে পরিবার। এরপর থেকেই পরিবারে চলছে শোকের মাতম।

নিহত বাবুলালের ছেলে নাজিম উদ্দিন জানায়, সর্বশেষ রবিবার বেলা ১১টার দিকে সে তার বাবার সঙ্গে ইমোতে কথা বলেছে। বাবু লাল পরিবারের খোঁজ-খবর নিয়েছেন। একখণ্ড জমি কেনার বিষয়ে আলাপ করেছেন। এরপর আর কথা হয়নি। এখন ইমোতে সংযোগ পাওয়া যাচ্ছে না।

নাজিম জানায়, প্রায় ১০ বছর আগে তার বাবা লিবিয়াতে গিয়েছেন। তারপর আর দেশে আসেনি। তিনি একটি বিস্কুট ফ্যাক্টরিতে কাজ করতেন। প্রতি মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকা পাঠাতেন। আগে তাদের পরিবারের আর্থিক অবস্থা ভালো না থাকলেও এখন অবস্থার কিছুটা পরিবর্তন হয়েছে।

জেলা প্রশাসক হামিদুল হক জানান, পররাষ্ট্র মন্ত্রণালয় ও প্রবাসী কল্যাণ মন্ত্রণালয় থেকে লিবিয়ায় বাগমারার বাবু লালের নিহত হওয়ার কথা তাকে জানানো হয়। খোঁজখবর নিয়ে তিনি বাবু লালের ঠিকানা নিশ্চিত হন। এ নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার কথা জানান জেলা প্রশাসক।

সোমবার লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে বিস্কুট কারখানায় বিমান হামলায় সাতজন নিহত হন। আহত অবস্থায় আছেন আরও ১৫ জন। রয়টার্সের এক প্রতিবেদনে বলা হয়েছে, নিহত সাতজনের মধ্যে দুজন লিবিয়ার। একজন বাংলাদেশি। অন্যরা আফ্রিকার নাগরিক।

ঢাকাটাইমস/১৯নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :