জয়পুরহাটে চালকলের বয়লার ড্রাম বিস্ফোরণে আহত ৪

প্রকাশ | ১৯ নভেম্বর ২০১৯, ১৬:৫৫

জয়পুরহাট প্রতিনিধি, ঢাকাটাইমস

জয়পুরহাটের কালাইয়ে একটি চাতালে ধান সিদ্ধ করার সময় বয়লার ড্রাম বিস্ফোরণে চারজন আহত হয়েছেন। মঙ্গলবার সকালে কালাই পৌরশহরের পাঁচশিরা-মাত্রাই সড়কের দুরঞ্জ এলাকায় এই ঘটনা ঘটে।

আহত অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে প্রথমে কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। দুজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

আহত শ্রকিমরা হলেন, কালাই উপজেলার সিতাহার গ্রামের বাসিন্দা আব্দুল লতিফ (৪৫), তার স্ত্রী ছালমা খাতুন (৩৮), মা ওসনা বেগম (৩৬) এবং তার তিন বছর বয়সী ছেলে সাগর হোসেন।

কালাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল লতিফ খান জানান, পাঁচশিরা-মাত্রাই সড়কের দুরঞ্জ এলাকায় শামিম হোসেনের চাতালে ওই শ্রমিকরা দীর্ঘদিন ধরে ধান সিদ্ধ ও শুকানোর কাজ করে আসছিলেন। মঙ্গলবার সকালে তারা সবাই মিলে ড্রামে করে ধান সিদ্ধের কাজ করছিলেন। গ্যাস অনুযায়ী ধান সিদ্ধ করার সময় ড্রামের ভেতরে অতিরিক্ত গ্যাস জমার হওয়ার কারণে গ্যাসের চাপে বিকট শব্দ ওই ড্রামটির বিস্ফোরিত হলে গরম পানিতে শ্রমিকদের শরীর ঝলসে যায়।

কালাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আশিক আহমেদ জেবাল বলেন, আহতদের মধ্যে দুজনের অবস্থা গুরুত্বর। তাদের শরীরের বেশির ভাগ ঝলসে গেছে। তাই তাদের বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/জেবি)