খালেদার মুক্তির দাবিতে শনিবার সমাবেশ করবে বিএনপি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৯ নভেম্বর ২০১৯, ১৮:২২

দুর্নীতির মামলায় দলের কারাবন্দি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে আগামী শনিবার রাজধানীসহ দেশের সব জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি। ঢাকার সমাবেশটি হবে শনিবার বেলা দুইটায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে।

আজ মঙ্গলবার দুপুরে নয়াপ নের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ কর্মসূচি ঘোষণা করেন দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

রিজভী বলেন, ‘গণতান্ত্রিক আন্দোলনের আপসহীন নেত্রী খালেদা জিয়ার শারীরিক অবস্থার ক্রমান্বয়ে অবনতি ঘটছে। ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি পায়ে হেঁটে আদালতে যাওয়া খালেদা জিয়ার হাত-পা এখন বেঁকে গেছে। প্রিজন সেলে বন্দি থাকায় হাত-পায়ের ব্যথা সারা শরীরে ছড়িয়ে পড়েছে, নিজে উঠে দাঁড়াতে পারছেন না। স্বাস্থ্যের এতটাই অবনতি হয়েছে যে, তার অঙ্গ-প্রত্যঙ্গ পঙ্গু হওয়ার উপক্রম।’

খালেদা জিয়ার জামিনে বাধা না দেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান রিজভী। তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, ‘আমরা প্রধানমন্ত্রীকে বলতে চাই, তাকে (খালেদা) নিয়ে কোনো মিথ্যাচার-অপপ্রচার ও কুৎসা না রটিয়ে আজই মুক্তি দিন। জামিনে কোনো বাধা দেবেন না। তার পছন্দমতো হাসপাতালে তাকে সুচিকিৎসা নেওয়ার সুযোগ দিন।’

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৪তম জন্মবার্ষিকী উদযাপন করা হবে বলেও সংবাদ সম্মেলনে জানান রিজভী। বলেণ, এ উপলক্ষে বুধবার (২০ নভেম্বর) ঢাকাসহ সারা দেশে দলীয় কার্যালয়ে দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। ঢাকায় বৃহস্পতিবার নয়াপল্টনে দলীয় কার্যালয়ে বেলা ১১টায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে বলে জানান রিজভী।

(ঢাকাটাইমস/১৯নভেম্বর/বিইউ/মোআ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :