বরখাস্ত হলেন টটেনহ্যাম কোচ

প্রকাশ | ২০ নভেম্বর ২০১৯, ১২:৫০

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

টটেনহ্যাম হটস্পারের আর্জেন্টাইন কোচ মাউরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করেছে ক্লাব কর্তৃপক্ষ। নিজস্ব ওয়েসসাইটে মঙ্গলবার আনুষ্ঠানিক ঘোষণার মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ইংলিশ ক্লাবটি।

গত মৌসুমেই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নিয়ে যাওয়া এই কোচ চলতি মৌসুমটা সুবিধার করতে পারেননি। বিশেষ করে ইংল্যান্ডের ঘরোয়া লিগে। ইংলিশ প্রিমিয়ার লিগে একরকম ভরাডুবি হয়েছে তার ক্লাবের। ২০ দলের মধ্যে তার দলের অবস্থান ১৪ নম্বরে!

পচেত্তিনোর চাকরি হারানোর বিষয়ে ক্লাব কর্তৃপক্ষ জানায়, ‘আজকে ক্লাব কর্তৃপক্ষ আমাদের কোচকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তার সাথে তার সহকরীরাও চাকরি খুঁইয়েছে।’

টটেনহ্যামের চেয়ারম্যান ড্যানিয়েল লেভি ক্লাবের ওয়েবসাইটে বলেন, ‘আমরা এই পরিবর্তন করতে আগ্রহী ছিলাম না। পচেত্তিনো সবসময়ই ক্লাবের ইতিহাসের অংশ হয়ে থাকবেন। সিদ্ধান্ত নেওয়া বোর্ডের জন্য সহজ ছিল না। তড়িঘড়ি করেও এ সিদ্ধান্ত নেওয়া হয়নি। পরিতাপের বিষয় গত মৌসুমের শেষ থেকে নতুন মৌসুমে লিগের ফর্ম অত্যন্ত হতাশাজনক।’  

২০১৪ সালে টটেনহ্যামের নতুন ম্যানেজার হয়ে এসেছিলেন ৪৭ বছর বয়সী আর্জেন্টাইন। সাড়ে পাঁচ বছরের মাথায় বরখাস্ত হতে হলো তাকে।

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/এআইএ)