মাদকের মামলায় কণ্ঠশিল্পী আসিফের জামিন

প্রকাশ | ২০ নভেম্বর ২০১৯, ১৩:৪৯ | আপডেট: ২০ নভেম্বর ২০১৯, ১৮:৫৫

আদালত প্রতিবেদক

 

অফিসে চার বোতল বিদেশি মদ রাখার অভিযোগে মাদকের মামলায় কণ্ঠশিল্পী আসিফ আকবরকে জামিন দিয়েছেন আদালত।

বুধবার দুপুরে ঢাকা সিএমএম আদালতে আত্মসর্পণ করে জামিনের আবেদন করেন আসিফ। ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান শুনানি শেষে ৫ হাজার টাকা বন্ডে তার জামিন মঞ্জুর করেন।

মামলায় পলাতক দেখানো এ শিল্পীর বিরুদ্ধে গত ১৩ নভেম্বর চার্জশিট দাখিল করে অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। মামলার তদন্তকারী কর্মকর্তা ছিলেন সিআইডি পুলিশের উপ-পরিদর্শক জামাল হোসেন।

গত বছরের ৫ জুন দিবাগত রাতে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের একটি মামলায় আসিফকে গ্রেপ্তার করা হয়। ওইদিন তার অফিস কক্ষে পাওয়া চার বোতল অবৈধ বিদেশি মদ পরীক্ষা-নিরীক্ষার জন্য মাদকদ্রব্য অধিদপ্তরে পাঠানো হয়।

পরে লাইসেন্স ছাড়া বিদেশি মদ নিজের দখলে রাখায় আসিফের বিরুদ্ধে চলতি বছরের ২৩ জুলাই তেজগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন সিআইডি পুলিশের সাইবার তদন্ত শাখার উপ-পরিদর্শক প্রশান্ত কুমার সিকদার।

জামিনের শুনানিতে আসিফের আইনকজীবীরা বলেন, মদ পানে তার (আসিফ) লাইসেন্স আছে। সে অনুযায়ী তিনি সোয়া ৫ লিটার বিদেশী মদ রাখতে পারবেন। আর মামলায় চার বোতলে চার লিটার মদ পাওয়ার কথা বলা হয়েছে। মেডিকেল গ্রাউন্ডে তিনি এ লাইসেন্স পেয়েছেন। তাই এ মামলা হওয়ার কোনও কারণই ছিল না। হয়রানি করার জন্য এ মামলা হয়েছে।

অন্যদিকে জামিনের বিরোধিতা করে করে সহকারী পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান বলেন, মেডিকেল গ্রাউন্ডে তিনি (আসিফ) লাইসেন্স পেয়ে থাকলে সেসব কাগজপত্র দেখান।

তখন আদালতে উপস্থিত আসিফ বলেন, ‘মেডিকেল গ্রাউন্ড কিছু নয়। মদ পানের লাইসেন্স সরকার আমাকে দিয়েছে। দশ বছর আগে এ লাইসেন্স দেয়া হয়েছে। সোয়া ৫ লিটার বিদেশি মদ রাখার অনুমতি লাইসেন্সে রয়েছে।

উভয় পক্ষের শুনানি শেষে বিচারক ৫ হাজার টাকা বন্ডে জামিন মঞ্জুর করেন।

উল্লেখ্য, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে গায়ক শফিক তুহিনের করা এক মামলায় ২০১৮ সালের ৫ জুন আসিফ আকবর গ্রেপ্তার হওয়ার পর ওইদিনই তাকে কারাগারে পাঠায় আদালত। ৫ দিন কারাভোগের পর ওই বছর ১১ জুন তিনি জামিনে মুক্তি পান।

ঢাকাটাইমস/২০নভেম্বর/আরজে/ডিএম