স্বপ্ন’তে সবজির দাম নিয়ে ‘প্রতারণা’

প্রকাশ | ২০ নভেম্বর ২০১৯, ১৪:৪৪

তারিখ তপন

গত দুই দিন উত্তরা স্বপ্ন আউটলেট থেকে ফুল কপি কিনলাম। ডিসপ্লেতে লেখা ৫০ টাকা। কিন্তু বিল নিচ্ছে ৬৮ টাকা। এরকম কেন? জিজ্ঞেস করতেই উনারা বললেন, 'স্যার সবজির দাম একনো আপডেট হয়নাই। গতকালের দামই আছে।' কি বলেন গত কালতে আমার কাছ থেকে ৬৮/- নিল। একজন আরেকজনের দিকে তাকাচ্ছে। কেউ বলে আমি জানি না, কেউ বলে আমি ছিলাম না। একজন বলেই বসল, এইজন্যই কইছিলাম আপডেট না করে কাস্টমার ঢুকাবি না।

ম্যানেজারকে ডাকা হলো। তিনিও আগারা বাগারা বুঝানোর চেষ্টা করলেন। ভোক্তা অধিকারে অভিযোগের কথা বলতেই নড়েচড়ে উঠলেন। বুঝাতে লাগলেন দুইটা কোডে তারা ফুলকপি ক্রয় করেন। একটি ডিসিসি যার মূল্য ৫০টাকা। আরেকটি সাভার ফার্ম যার মূল্য ৬৮। সাভার ফার্মের কোনটা জানতে চাইলে বললেন দুপুর ১২ টার দিকে আসবে তখন আপডেট করা হবে।

তাহলে এখন কেন ৬৮ টাকা রাখছেন এটাতো আপনার ভাষ্য মতে ৫০ হবার কথা। প্রতারণা কেনো করছেন? কোনো উত্তর নাই। বললাম ঠিক আছে ভোক্তা অধিকারে জানাই।

একেবারে হাতেপায়ে ধরার অবস্থা। 'স্যার আপনার গতকালের বিল সহ আজকেরটা এডজাস্ট করে দিচ্ছি। প্লিজ স্যার জানাবেন না। আমাদের ভুল হয়ে গেছে। ওরা বুঝতে পারেনি।' ম্যানেজার নিজে পারলে গাড়িতে ব্যাগ উঠায় দেয় এরকম অবস্হা।