ইডেন টেস্ট থেকে ছিটকে গেলেন সাইফ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ১৫:০২

ঐতিহাসিক ইডেন টেস্ট থেকে ছিটকে পড়েছেন বাংলাদেশ টেস্ট দলের ওপেনার সাইফ হাসান। ইনজুরি পুরোপুরি না সারায় ২২ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া টেস্টে খেলা হচ্ছে না তার।

ইন্দোর টেস্টে দলের ব্যাটিং ব্যর্থতায় ইডেনে সাইফের মাঠে নামার সম্ভাবনা ছিল। তাই তার চোট দলের জন্য দুশ্চিন্তার বিষয় হয়ে দাঁড়ায়। ফিল্ডিং করতে গিয়ে আঙুলে বাঁধানো চোট সেরে ওঠার প্রত্যাশা করা হলেও ম্যাচ খেলার মত ফিটনেস নেই সাইফের।

প্রসঙ্গত, ২২ নভেম্বর থেকে কলকাতার ইডেন গার্ডেনসে শুরু হবে স্বাগতিক ভারত ও সফরকারী বাংলাদেশের মধ্যকার দুই ম্যাচ টেস্ট সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট। ২১ বছর বয়সী তরুণ টপ অর্ডার ব্যাটসম্যান সাইফের এখনো জাতীয় দলের হয়ে খেলা হয়নি, বয়সভিত্তিক, ‘এ’ দল ও ঘরোয়া ক্রিকেট মাতানো এই ক্রিকেটার গুরুত্বপূর্ণ ভারত সফরের টেস্ট সিরিজের দলে ডাক পান। তবে এবার মাঠে নামার স্বপ্ন ধূলিসাৎ হল তার।

সাইফ চোটটি পেয়েছেন আঙুলে। ক্যাচ ধরতে গিয়ে পাওয়া চোটের কারণে একটি সেলাইও লাগে। ফলে ইন্দোরে অনুশীলনেও দলের সাথে ছিলেন না। ইন্দোর টেস্টের একাদশে ছিলেন না সাইফ। তবে দ্বাদশ খেলোয়াড় হিসেবে ফিল্ডিং করার দায়িত্ব পালন করছিলেন। হলকার স্টেডিয়ামে ম্যাচের দ্বিতীয় দিন ব্যথা নিয়ে মেহেদী হাসান মিরাজ মাঠ ছারলে তার বদলি ফিল্ডার হিসেবে মাঠে নামেন সাইফ। গালিতে ফিল্ডিং করা সাইফ ৫৪ রান করা চেতেশ্বর পূজারাকে তালুবন্দি করে সাজঘরে ফেরান। তবে সেই ক্যাচ ধরতে গিয়েই চোট বাঁধান আঙুলে।

উল্লেখ্য, শুক্রবার ঐতিহাসিক ইডেন টেস্টে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

(ঢাকাটাইমস/২০ নভেম্বর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :