ইলিয়াস কাঞ্চনের কুশপতুলে জুতার মালা পরিয়ে সড়ক অবরোধ

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ২০:০৯

‘নতুন পরিবহন সড়ক আইন-২০১৮’ সংস্কারের দাবিতে পূর্ব ঘোষণা ছাড়াই টানা তৃতীয় দিনের মতো টাঙ্গাইলের ভূঞাপুরে পরিবহন শ্রমিকদের অঘোষিত অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি চলছে।

অঘোষিত কর্মবিরতি চলার সময়ে বুধবার দুপুর থেকে ‘নিরাপদ সড়ক চাই’-এর চেয়ারম্যান ও অভিনেতা ইলিয়াস কাঞ্চনের কুশপুতুল বানিয়ে গলায় জুতার মালা পরিয়ে ভূঞাপুর বাসস্ট্যান্ড চত্বরে দাঁড় করিয়ে সড়ক অবরোধ করে রাখেন শ্রমিকরা। এতে অনেক শ্রমিকরা ইলিয়াস কাঞ্চলের কুশপুতুলের গালে জুতা মারেন।

পরিবহন শ্রমিকরা বলেন, আমরা পরিবহন শ্রমিকরা গরিব, খেঁটে খাওয়া মানুষ। নতুন পরিবহন সড়ক আইনের কালো থাবা থেকে মুক্তি চাই। তাই পরিবরহন আইন দ্রুত সময়ে সংস্কার করতে হবে। না হলে আমরা শ্রমিকরা কঠোর আন্দোলন করব। বিক্ষোভ ও আন্দোলন অব্যাহত থাকবে- যতদিন না আমাদের শ্রমিকদের দাবি সরকার না মেনে নেয়।

তারা আরো বলেন, নতুন সড়ক আইনের অনেকগুলো বিষয় সংস্কার না করলে তারা পরিবহন সেক্টরে কাজ করবেন না। বিশাল অঙ্কের জরিমানা, শাস্তি আর অপমানজনক ঘাতক শব্দ মাথায় নিয়ে গাড়ি চালাবেন না। আপত্তিকর বিষয়গুলোর সংস্কার দাবি করেন।

এদিকে, গত সোমবার সকাল থেকে পূর্ব ঘোষণা ছাড়াই ভূঞাপুর থেকে ঢাকাসহ বিভিন্ন রুটে চলাচলরত সকল প্রকার যানবাহন চালানো বন্ধ করে রাখছেন শ্রমিকরা। এতে করে চরম ভোগান্তিতে পড়ছেন যাত্রীরা। সিএনজি, অটোরিকশা ও লেগুনা সড়কে চললেও তারা যাত্রীদের থেকে দুই থেকে তিন গুণ ভাড়া বেশি আদায় করছেন বলেও অভিযোগ করেন যাত্রীরা।

ভোগান্তিতে পড়া যাত্রীরা বলেন, অঘোষিতভাবে পরিবহন শ্রমিকরা তাদের কর্মবিরতি করে বাস চলাচল বন্ধ করে রাখছে। এ সুযোগে ছোট ছোট পরিবহন সিএনজি, অটোরিকশা ও লেগুনা শ্রমিকরা বাড়তি ভাড়া আদায় করছে। এ বিষয়ে কর্তৃপক্ষের দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন যাত্রীরা।

টাঙ্গাইল জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক চিত্ত রঞ্জন বলেন, শ্রমিকদের এ কর্মবিরতির সাথে ইউনিয়নের কোন সম্পর্ক নেই। আমাদের এ ধরনের কোন কর্মসূচি ঘোষণা করা হয়নি। আজ কেন্দ্রীয়ভাবে একটি বৈঠক হবার কথা। তার আগে কোন কর্মসূচি পালন করা হবে না।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :