গুজবের বিরুদ্ধে ফরিদপুর ডিসির হুঁশিয়ারি

বিশেষ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ২০:১৮

গুজবের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকার। গুজব সৃষ্টিকারীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনাসহ যেকোন ধরনের আইনানুগ ব্যবস্থা গ্রহণের ঘোষণা দেন তিনি। একই সাথে ফরিদপুরের সকল শান্তিপ্রিয় জনতাকে নিজ নিজ অবস্থান থেকে গুজব প্রতিহত করার আহ্বান জানান। গুজব সৃষ্টিকারীদের আইনের প্রতি সোপর্দ করার জন্য সবাইকে অনুরোধ করেন।

তিনি বুধবার নিত্য প্রয়োজনীয় পণ্যের মূল্য যৌক্তিক ও সহনীয় পর্যায়ে রাখার লক্ষ্যে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ ও টাস্কফোর্স কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন।

জেলা প্রশাসক অতুল সরকার লবণ নিয়ে গুজব ছড়ানো সম্পর্কে বলেন, একটি কুচক্রীমহল নিজেদের স্বার্থে এ ধরনের গুজব ছড়িয়েছে। আমরা অবগত হওয়ার সাথে সাথে ব্যবস্থা নিয়েছি।

তিনি বলেন, বাজারে কোন কোন দোকানে কাপড়ের প্রকৃত দামের চেয়েও ৪/৫ গুণ বেশি দামে বিক্রি করা হয়, আবার কোন কোন হোটেলেও দাম বেশি নেয়া হয়। এছাড়া কিছু কফিশপে এক কাপ কফির দাম ৩০০/৪০০ টাকা পর্যন্ত বিক্রি করে। এসব বিষয়ে সতর্ক থাকতে হবে। অন্যায় অনিয়ম প্রতিরোধ করতে হবে। তবে কখনোই নিজেরা আইন নিজের হাতে তুলে নেবেন না। প্রশাসনকে অবগত করবেন।

তিনি পেঁয়াজ সম্পর্কে বলেন, বর্তমানে পেঁয়াজের মূল্য কমে আসছে। বাংলাদেশ অচিরেই পেঁয়াজ উৎপাদনে স্বয়ং সম্পূর্ণ হবে। আমদানি করতে হবে না।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সকালে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দীপক কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার জামাল পাশা, নারী নেত্রী আসমা আক্তার মুক্তা, ক্যাব সভাপতি ফয়েজ আহমেদসহ বিভিন্ন ব্যবসায়ী বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :