কুষ্টিয়ায় একজনের ফাঁসির আদেশ, তিনজনের যাবজ্জীবন

কুষ্টিয়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ২০:৫৩

কুষ্টিয়ায় পৃথক দুটি মামলায় একজনের ফাঁসির আদেশ এবং তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছে আদালত। ভেড়ামারা থানায় দায়ের করা নারী শ্রমিক হত্যা মামলায় একজনের ফাঁসির আদেশ এবং দৌলতপুর থানায় মাদকের মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেয় আদালত।

বুধবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক তহিদুল ইসলাম হত্যা মামলায় ফাঁসির রায় দেন।

অপরদিকে দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ড দেন।

হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি হলেন- ভেড়ামারা উপজেলার বারোমাইল টিকটিকিপাড়া এলাকার রবিউল ইসলাম ওরফে রবি ঘরামী।

অপরদিকে দৌলতপুর থানায় মাদক মামলায় যাবজ্জীবনপ্রাপ্ত আসামিরা হলেন- দৌলতপুর উপজেলার আতারপাড়া গ্রামের মোকা খাঁ, জাকির হাওলাদার এবং আবু সুফিয়ান ওরফে পাতলা।

হত্যা মামলায় সরকার পক্ষের আইনজীবী আব্দুল হালিম জানান, ২০১৩ সালের ২১ এপ্রিল সন্ধ্যায় ভেড়ামারা উপজেলার বারোমাইল টিকটিকিপাড়ার নারী শ্রমিক শাপলা নিজ বাড়ি থেকে নিখোঁজ হন। পরদিন দুপুর দেড়টায় পাশর্^বর্তী লিচু বাগান থেকে লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের মা ইটভাটা শ্রমিক শাহানা বেগম অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে আসামি রবিউল ইসলাম ওরফে রবি ঘরামীকে হত্যাকাণ্ডে জড়িত শনাক্তকরণসহ ২০১৩ সালের ১২ ডিসেম্বর আদালতে চার্জশিট দেয় পুলিশ।

অপরদিকে, মাদক মামলায় সরকার পক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী জানান, ২০১৭ সালের ৩০ জুলাই সন্ধ্যায় ভারত-বাংলাদেশ সীমান্ত চৌকি পাহারাকালে ৪৭ বিজিবির টহল দল ভারত থেকে ফেনসিডিল পাচারকালে তাদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে পাচারকারীরা ফেনসিডিল ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় উদ্ধার ফেনসিডিলসহ বিজিবির হাবিলদার তরিকুল ইসলাম দৌলতপুর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে তিনজন আসামির নাম পরিচয়সহ সম্পৃক্ততার অভিযোগ এনে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর আদালতের চার্জশিট দেয় পুলিশ।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :