অবৈধভাবে বালু উত্তোলন, দেবে গেছে সড়ক

নিজস্ব প্রতিবেদক, গোপালগঞ্জ
 | প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ২০:৫৭

গোপালগঞ্জ জেলা শহরের মধুমতি লেকে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে লেকপাড়ের একটি পাকা সড়ক দেবে গেছে। এরপর থেকেই ওই সড়কটি দিয়ে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। আতঙ্কে পড়েছেন ওই সড়কের পাশের বসবাসকারীরা। তারা দ্রুততম সময়ে সড়কটির ক্ষতিগ্রস্ত অংশ মেরামত করে যানবাহন চলাচলের জন্য উপযুক্ত করার দাবি জানিয়েছেন।

বুধবার সকালে এলাকাবাসী ঘুম থেকে উঠে সড়কের ফটল দেখতে পান। এর কিছু সময় পর মিয়াবাড়ী এলাকার লেকপাড়ের সড়কটির ১০০ ফুট কার্পেটিং রাস্তা প্রায় চার ফুট দেবে যায়। মুহূর্তেই এলাকায় এ সংবাদ ছড়িয়ে পড়লে হাজারো লোক ভাঙা রাস্তা দেখতে ভিড় জমায়।

স্থানীয় সাধারণ লোকজন জানান, শহরের মধুমতি লেক থেকে অবৈধভাবে বালু উত্তোলনের জন্যই শহরের মিয়াবাড়ি এলাকার হাউজিং রোডের এই সড়কটি দেবে গেছে। এর ক’দিন আগেও পাচড়িয়া খালের তীরের খাদ্যগুদামের সামনের সড়কটি একই কারণে দেবে গেছে। লেক থেকে মিনি ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার কারণেই এমনটি হচ্ছে বলে স্থানীয়রা ধারণা করছে।

ক্ষতিগ্রস্ত ওই রাস্তার পার্শ্ববর্তী বাড়ির মালিক ও গোপালগঞ্জ পৌরসভার ৯ নং ওয়ার্ডেও কাউন্সিলর আল-আমীন ইসলাম বলেছেন, কিছুদিন আগে শহরের মধুমতি লেক খনন করা হয়েছে। স্কাবিটর দিয়ে মাটি না কেটে মিনি ড্রেজার দিয়ে খনন করে অবৈধভাবে বালু উত্তোলন করা হয়েছে। মিনি ড্রেজার দিয়ে বালু উত্তোলন করলে আশপাশের রাস্তা বা বাড়ির মাটির নিচের বালুও সরে যায়। নিচের স্তরের বালু সরে গিয়েই আমার বাড়ির সামনের পাকা রাস্তা দেবে গেছে। আশপাশ এলাকায় আরো দু’এক জায়গায় দেবে যাওয়ার আশঙ্কা করছেন এই কাউন্সিলর।

গোপালগঞ্জ পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র নাজমুল হাসান নাজিম বলেছেন, এলাকাবাসীর কাছে সংবাদ পেয়ে আমরা পৌরসভার প্রকৌশলীদের নিয়ে সরজমিনে পরিদর্শন করেছি। আগামী দু’-একদিনের মধ্যেই রাস্তাটি মেরামত করে যানবাহন চলাচলের উপযুক্ত করে দেব।

গোপালগঞ্জের জেলা প্রশাসক শাহিদা সুলতানা বলেছেন, বিষয়টি আমি জানার পরই গোপালগঞ্জ পৌরসভাকে নির্দেশ দিয়েছি। তারা ইতোমধ্যে কাজ শুরু করেছে। আশা করছি, অল্প সময়ের মধ্যে ক্ষতিগ্রস্ত রাস্তাটি মেরামত করে যানবাহন উপযুক্ত হবে।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

ফেসবুক আইডি ক্লোন করে প্রতারণার মাধ্যমে অর্থ আত্মসাৎ, যুবক গ্রেপ্তার

ফরিদপুর প্রেসক্লাবের নবনির্বাচিত নেতৃবৃন্দের সঙ্গে পুলিশ সুপারের মতবিনিময়

পতেঙ্গায় ফিশিং বোটের ইঞ্জিন বিস্ফোরণে ৪ জন দগ্ধ

চট্টগ্রামে ঈদকে সামনে রেখে জালনোট চক্রের ৩ সদস্য গ্রেপ্তার

বরিশালে নামাজের সময় মসজিদের এসি বিস্ফোরণ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দ্রুতগতির লেনে যাত্রী নামানোর অপরাধে ৩৩ যানবাহনকে মামলা 

বরগুনা প্রেসক্লাব দখলের মামলায় ৭ জন কারাগারে  

পর্যটকদের আকৃষ্ট করছে তাহিরপুরের শহীদ সিরাজ লেক

ঝিনাইদহে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

ঢাকা-ময়মনসিংহ সড়কে বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

এই বিভাগের সব খবর

শিরোনাম :