স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠকে পরিবহন মালিক-শ্রমিকরা

প্রকাশ | ২০ নভেম্বর ২০১৯, ২১:৫৯ | আপডেট: ২১ নভেম্বর ২০১৯, ০০:১৮

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নতুন আইনের সংস্কার দাবিতে সড়কে অবরোধ এবং পণ্য পরিবহনে অনির্দিষ্টকালে ধর্মঘট প্রত্যাহারের বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে আলোচনায় বসেছেন পরিবহন মালিক ও শ্রমিক সমিতির নেতারা।

বুধবার রাত সাড়ে নয়টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রীর সরকারি বাসভবনে এই বৈঠক শুরু হয়।

বৈঠকে উপস্থিত আছেন, বাংলা‌দেশ ট্রাক কাভার্ডভ্যান পণ্য পরিবহন মা‌লিক-শ্র‌মিক ঐক্য প‌রিষদের আহ্বায়ক রুস্তম আলী খান, সদস্য সচিব তাজুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মুকবুল আহম্মেদ, যুগ্ম সদস্য সচিব তালুকদার মো. মনির, মহাখালী বাস মালিক সমিতির সভাপতি সাদিকুর রহমান হিরু, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ প্রমুখ নেতারা।

মঙ্গলবার দুপুরে সংবাদ সম্মেলন করে সড়ক পরিবহন আইন ২০১৮ সংশোধনের দাবিতে অনি‌র্দিষ্টকা‌লের জন্য পণ্য প‌রিবহন স্থগিত করে বাংলা‌দেশ ট্রাক কাভার্ডভ্যান মা‌লিক-শ্র‌মিক ঐক্য প‌রিষদ। এছাড়া দেশের বিভিন্ন জেলায় বাস চলাচল বন্ধ রেখে অবরোধ করছে মালিক-শ্রমিকরা।

সম্প্রতি কার্যকর হওয়া নতুন আইনে সংস্কার দাবি করছে শ্রমিকরা। নতুন আইন সংশোধন না হলে কেউ গাড়ি চালাবে না বলে ঘোষণা দিয়েছে। বর্তমান আইনে জরিমানার পরিমাণ খুব বেশি বলে মনে করে তারা। আর চালকদের যে অজামিনযোগ্য ধারা আছে সেটারও সংস্কার চেয়েছে শ্রমিকরা।

(ঢাকাটাইমস/২০নভেম্বর/এসএস/জেবি)