সড়ক আইনের অসঙ্গতির সমাধান আলোচনায়: কাদের

প্রকাশ | ২১ নভেম্বর ২০১৯, ১৩:৩০ | আপডেট: ২১ নভেম্বর ২০১৯, ১৪:২২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

পরিবহন খাতে ধর্মঘট প্রত্যাহারের পর এক প্রতিক্রিয়ায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নতুন সড়ক আইনে কোনো অসঙ্গতি থাকলে তা আলাপ-আলোচনার মাধ্যমে সমাধান করা হবে।

বৃহস্পতিবার ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে সংস্কৃতি বিষয়ক উপ -কমিটির সভা শেষে এ কথা বলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সড়কে আইন প্রয়োগে কোনো বাড়াবাড়ি হবে না। আইনে অসঙ্গতি থাকলে পরীক্ষ-নিরীক্ষা করে দেখা হবে এবং আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যা সমাধান করা হবে। সড়ক আইনের মূল কাজ হচ্ছ সড়কে শৃংখলা ফিরিয়ে আনা।

এ সময় তিনি বিএনপির সমালোচনা করে বলেন, বিএনপির নেত্রী কারাগারে রেখে তারা কোন দৃশ্যমান আন্দোলন করতে পারেনি। তাই সবকিছুতেই ব্যর্থ হয়ে বিএনপি সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজবের রাজনীতি করছে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলন ব্যর্থ, নির্বাচনে ব্যর্থ হয়ে বর্তমানে পেঁয়াজ, চাল ও লবণের ওপর ভর করেছে। তারা গুজবের রাজনীতি করেছে। নেতিবাচক রাজনীতির কারণে জনগণ তাদেরকে প্রতাখ্যান করেছে। তাদের নেত্রী খালেদা জিয়া কারাগারে আছে তার জন্য রাস্তায় নেমে কোন একটি দৃশ্যমান আন্দোলন করতে পারেনি।

আওয়ামী লীগ ছাড়া কোন দলে গণতন্ত্রের চার্চা করে না উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগ ছাড়া অন্য কোনো দলে গণতন্ত্রের চর্চা নেই। অন্য দল কলমের খোঁচায় সবাই করে ফেলে।

সম্মেলন প্রসঙ্গে কাদের ওবায়দুল কাদের বলেন, সম্মেলনের দিন মনোজ্ঞ ও আকর্ষণীয় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। দ্বিতীয় দিন কাউন্সিল অধিবেশনে গঠনতন্ত্র সংশোধন ও কাউন্সিলরদের মতামতের ভিত্তিতে নেতা নির্বাচন করা হবে।

সংস্কৃতি উপ-কমিটির চেয়ারম্যান আতাউর রহমান এর  সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন কমিটির সদস্য সচিব আসীম কুমার উকিল,আকবর হোসেন খাঁন পাঠান, সাইফুল আজম বাশার, লিয়াকত আলী লাকী, আহকামুল্লাহ প্রমুখ।

ঢাকাটাইমস/২১নভেম্বর/টিএ/ইএস