প্রক্রিয়া মেনে সড়ক আইনের অসঙ্গতি দূর করা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ১৪:৪৭ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ১৪:১৯

সড়ক পরিবহন আইনের অসঙ্গতি দূর করা হবে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তবে যথাযথ প্রক্রিয়া অনুসরণের বাইরে কিছু করা সম্ভব নয় বলেও তিনি জানিয়ে দিয়েছেন।

রাজারবাগ পুলিশ লাইনের অডিটোরিয়ামে ট্রাফিক সচেতনতামূলক পক্ষ উদ্বোধন করতে এসে বৃহস্পতিবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

পরিবহন শ্রমিকদের ৯ দফা দাবি সড়ক পরিবহন মন্ত্রীর কাছে পাঠানো হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘কোথাও অসঙ্গতি থাকলে যাচাই-বাছাই করে দেখা হবে। সড়ক নিরাপদ রাখতে কি কি করা যায় তা নিয়ে প্রধানমন্ত্রী চিন্তা করছেন।’

‘তবে আইন না মানা আমাদের সংস্কৃতি হয়ে গেছে। আইন মেনে চললেই সড়কে শৃঙ্খলা ফিরবে। সকলকে আইনের প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। সবাইকে আন্তরিকতা নিয়ে এগিয়ে আসতে হবে। ট্রাফিক শৃঙ্খলা সভ্য জাতির প্রতীক। একটি প্রাণও যাতে ক্ষতির মুখোমুখি না হয় সে বিষয়ে সজাগ থাকতে হবে।’

লাইসেন্স প্রদানে সিস্টেমগত জটিলতার বিষয়েও কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। চালকদের লাইসেন্স প্রদানে সিস্টেমগত জটিলতা ছিল বিধায় আইন প্রয়োগে শিথিলতার সময় বাড়ানো হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

নতুন সড়ক পরিবহন আইন সংশোধন ও কিছু ধারা বাতিলের দাবিতে গত মঙ্গলবার সকাল থেকে ট্রাক-কাভার্ডভ্যানে পণ্য পরিবহন বন্ধ রাখে মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। বুধবার রাত সাড়ে নয়টা থেকে গভীর রাত পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর সরকারি বাসভবনে বৈঠকের পর অবরোধ প্রত্যাহার করে সংগঠনটি। এরপর পণ্যবাহী যান চলাচল শুরু হয়েছে।

ঢাকাটাইমস/২১নভেম্বর/এসএস/ডিএম

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :