ন্যাশনাল লিডারশিপ কার্নিভাল ২৯ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ১৭:৪৫

তরুণদের নেতৃত্বের বিকাশ, দেশের পরিবর্তনে তাদের ভূমিকা ও সম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে আগামী ২৯ নভেম্বর বসছে নেতৃত্ব বিকাশের উৎসব ‘ন্যাশনাল লিডারশিপ কার্নিভাল – ২০১৯’।

জাতীয় যুব দিবস ২০১৯ উপলক্ষে ইয়ুথ ক্লাব অব বাংলাদেশ আয়োজিত উৎসবটি বসবে রাজধানীর ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) অডিটোরিয়ামে। সহযোগিতায় থাকছে ইউকে এইড এবং মানুষের জন্য ফাউন্ডেশন। কার্নিভালের মিডিয়া পার্টনার দৈনিক ঢাকা টাইমস।

কার্নিভালের অংশগ্রহণকারীরা সৃষ্টিশীল চিন্তা-ভাবনার তরুণ ও সংগঠনের সাথে সংযোগ স্থাপন করা থেকে শুরু করে নেতৃত্ব বিষয়ক কর্মশালায় অংশগ্রহণ করতে পারবে এবং ‘কমিউনিটি চেঞ্জ মেকার কম্পিটিশন’, ‘ইয়ুথ অলিম্পিয়াড’, ‘তোমার চোখে তারুণ্য ফটো কন্টেস্ট’ ও ‘আই অ্যাম বাংলাদেশ ফটো কন্টেস্ট’-এ অংশগ্রহণের সুযোগ পাবে।  সারাদেশের প্রায় ৬০টি বিশ্ববিদ্যালয়  থেকে  ইয়ুথ ক্লাব অব বাংলাদেশের ৩৫০ এর অধিক তরুণ-তরুণী এই উৎসবে অংশগ্রহণ করবে বলে আয়োজকদের পক্ষ থকে জানানো হয়।

আয়োজকরা জানান, গত ১ নভেম্বর এই অনুষ্ঠান হওয়ার কথা ছিল। তবে অনিবার্য কারণে তারিখ পেছানো হয়।

কার্নিভালের মূল উদ্দেশ্য সম্পর্কে আয়োজকরা জানান, দেশের যুবসমাজকে নেতৃত্বের গুণাবলি সম্পর্কে অবহিত করা এবং দেশে বিদ্যমান বিভিন্ন সমস্যা মোকাবেলায় উদ্বুদ্ধ ও আন্তর্জাতিক সম্প্রদায়ের সঙ্গে তাদের সংযোগ স্থাপনের মাধ্যমে দেশের টেকসই উন্নয়নে ভূমিকা রাখা।

আয়োজকরা জানান, কার্নিভালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, বিশেষ অতিথি থাকবেন শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, এডিশনাল ডেপুটি ইন্সপেক্টরজেনারেল হায়দার আলী খান , ডিপার্টমেন্ট অব ইয়ুথ ডেভেলপমেন্টের ডিরেক্টর জেনারেল ফারুক আহমেদ,   পররাষ্ট্র মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সহকারী সচিব ডা. এ কে এম ইকরামুল হোসেন,  এমসিসিআইর প্রেসিডেন্ট নিহাদ কবীর এবং অভিনেতা জাহিদ হাসান। সভাপতিত্ব করবেন মানুষের জন্য ফাউন্ডেশনের এক্সিকিউটিভ ডিরেক্টর শাহিন আনাম,

কার্নিভালে বিভিন্ন সেশনের বক্তা হিসেবে উপস্থিত থাকবেন বিজিএমইএর প্রেসিডেন্ট রুবানা হক, আন্তর্জাতিক সংস্থা অ্যাকশন এইডে গুডউইল অ্যাম্বাসেডর প্রীত রেজা,  আমরাই বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা আরিফ আর হোসাইন, সেইভ দ্য চিলড্রেনের ডিরেক্টর আব্দুল্লাহ আল মামুন, মানুষের জন্য ফাউন্ডেশনের প্রজেক্ট কো-অর্ডিনেটর রেজওয়ানুল করিম।

এছাড়াও সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিশনাল ডেপুটি কমিশনার মাহমুদা আফরোজ লাকী, স্মার্ট টেকনোলজিস বিডি লিমিটেডের ডিরেক্টর মুজাহিদ আল বেরুনী সুজন,  সিমুড ইভেন্টসের সিইও ডা. জাহিদুর রশিদ সুমন প্রমুখ।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/জেআর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :