বেশি দামে পেঁয়াজ বেচে জরিমানা গুনল আগোরা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২১ নভেম্বর ২০১৯, ২১:০৪ | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ১৮:৩২

নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে রাজধানীর ফার্মগেটে আগোরা সুপার সপকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে প্রিন্স রেস্টুরেন্টসহ কয়েকটি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।

বৃহস্পতিবার বিকালে পৃথক অভিযানে এই জরিমানা করা হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের এই অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আব্দুল জব্বার মন্ডল।

এসময় উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, খাদ্য মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয় ও সিটি করপোরেশনের কর্মকর্তারা।

আব্দুল জব্বার মন্ডল ঢাকাটাইমসকে বলেন, ‘অভিযানে রাজধানীর ফার্মগেট মোড়ে প্রিন্স রেস্টুরেন্টে গিয়ে দেখা গেছে তারা অপরিষ্কার ও নোংরা পরিবেশে খাবার তৈরি করছে। তাদের কিচেনের অবস্থা খুবই খারাপ। এসব অভিযোগে প্রতিষ্ঠানটিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং সতর্ক করা হয়েছে। এছাড়া নির্ধারিত দামের চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রির অভিযোগে আগোরা সুপার সপের ফার্মগেট আউলেটকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।’

তিনি বলেন, ‘রাজধানীর মোহাম্মদপুরের ইয়ামি ইয়ামি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে দেখা যায় প্রতিষ্ঠানটি আগের দিনের বাসি গ্রিল, শিক কাবাব পুনরায় বিক্রির জন্য সংরক্ষণ করে রেখেছে। এছাড়া তাদের ফ্রিজে মেয়াদোত্তীর্ণ দই পাওয়া গেছে। যা ক্রেতাদের কাছে বিক্রির জন্য তারা রেখেছিল। এসব অভিযোগে প্রতিষ্ঠানটি দুটি ধারায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সময় অপরিষ্কার অপরিচ্ছন্ন পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ও বাসি খাবার সংরক্ষণের অভিযোগে লালমাটিয়ার অলিভ রেস্টুরেন্টকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।’

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :