আল্টিমেটাম না মানায় শনিবার থেকে জাবিতে আবার আন্দোলন

জাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ২১:৫৩

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের ইঙ্গিতে আন্দোলনরত ছাত্রÑশিক্ষকদের ওপর হামলার বিচার ও হল খুলে দেয়ার আল্টিমেটাম না মানায় শনিবার থেকে আবারও মাঠে নামছেন শিক্ষক-শিক্ষার্থীরা। অনতি বিলম্বে হল ভ্যাকেন্টের সিদ্ধান্ত বাতিলসহ তিন দফা দাবিতে শনিবার বিকাল তিনটায় শাহবাগে জাতীয় জাদুঘরের সামনে সমাবেশের ডাক দিয়েছেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবনের শিক্ষক লাউঞ্জে এক সংবাদ সম্মেলনে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’- এর আহ্বায়ক অধ্যাপক রায়হান রাইন এ ঘোষণা দেন।

এর আগে লিখিত বক্তব্যে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক শোভন রহমান বলেন, ‘নৈতিক স্খলন ও আর্থিক কেলেঙ্কারির দায়ে অভিযুক্ত উপাচার্যকে অপসারণের দাবিতে গড়ে ওঠা নিয়মতান্ত্রিক আন্দোলনে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর উপাচার্যের নির্দেশে ৫ নভেম্বর হামলা চালানো হয়েছে। উপাচার্যের অনুসারী কতিপয় ছাত্রলীগ কর্মী দ্বারা হামালার পরে শিক্ষার্থীদের কথা বিবেচনা না করে শিক্ষা কার্যক্রম বন্ধ করে হল ভ্যাকেন্টের মতো শিক্ষার্থী স্বার্থবিরোধী সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।’

এসময় বল প্রয়োগ করে শিক্ষার্থীদের হল ছাড়তে বাধ্য করে ভোগান্তিতে ফেলা হয়েছে বলেও অভিযোগ করেন তিনি।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ফাঁকা ক্যাম্পাসের সুযোগকে কাজে লাগিয়ে মাস্টাররোল ও দৈনিক ভিত্তিতে একের পর এক কর্মচারী নিয়োগ দেয়া হচ্ছে। একইসাথে বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে উপাচার্য তার অনুসারীদের আপগ্রেডেশন ও স্বজনদের নিয়োগের মহোৎসব চালিয়ে যাচ্ছেন বলে দাবি করেন তারা।

সংবাদ সম্মেলন থেকে বক্তারা অনতি বিলম্বে হল ভ্যাকেন্টের অবৈধ সিদ্ধান্ত থেকে সরে এসে বিশ্ববিদ্যালয়ের স্বাভাবিক শিক্ষার পরিবেশ নিশ্চিত করে ভোগান্তি দূর করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও রাষ্ট্রের সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে আহ্বান জানান।

এসময় অধ্যাপক খবির উদ্দিন, অধ্যাপক হাসান মাহমুদ, অধ্যাপক তারেক রেজা, জাবি শাখা ছাত্র ইউনিয়নের সভপাতি নজির আমিন চৌধুরী জয়, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ জাবি শাখার আহ্বায়ক শাকিলউজ্জামানসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

গুচ্ছের হাবিপ্রবি কেন্দ্রে তিন ইউনিটে পরীক্ষার্থী ১২৩৪১ জন

জাবি অধ্যাপক তারেক চৌধুরীর গবেষণা জালিয়াতিতে তদন্ত কমিটি

বিএসএমএমইউর ১২৪ শিক্ষক-চিকিৎসক ‘গবেষণা অনুদান’ পেলেন সাড়ে ৪ কোটি টাকা

ঢাবির সুইমিংপুলে শিক্ষার্থীর মৃত্যু: তদন্ত কমিটি গঠন

বুয়েটে রাজনীতি: হাইকোর্টের আদেশ পাওয়ার পর আইনি পদক্ষেপের ঘোষণা

মেডিকেল কলেজের ক্লাস অনলাইনে নেওয়ার নির্দেশ স্বাস্থ্যমন্ত্রীর

বিএসএমএমইউর উপ-উপাচার্য হলেন আতিকুর রহমান

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বরিশালে ভিবিডির 'হিটস্ট্রোক প্রতিরোধ ও সচেতনতা' বিষয়ক ক্যাম্পেইন

সনদ জালিয়াতি: কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যান আলী আকবর খানকে অব্যাহতি

এই বিভাগের সব খবর

শিরোনাম :