দেশীয় কাপড়ে বিদেশি ব্র্যান্ডের সিল, ব্যবসায়ী গ্রেপ্তার

নরসিংদী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ নভেম্বর ২০১৯, ২২:০০

নরসিংদীতে দেশীয় কাপড়ে বিদেশি ব্র্যান্ডের ট্রেডমার্ক (সিল) ব্যবহার করে প্রতারণার দায়ে রবিউল আলম শাওন নামে এক ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে র‌্যাব ১১। বুধবার গভীর রাতে সদর উপজেলার শেখেরচর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। এসময় ট্রেডমার্ক তৈরির সরঞ্জাম, কাঁচামাল ও কাপড় জব্দ করা হয়। গ্রেপ্তার ব্যবসায়ী শেখেরচর এলাকার বাসিন্দা।

র‌্যাব-১১ ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

র‌্যাব-১১ জানায়, রবিউল আলম শাওন দেশের সবচেয়ে বড় পাইকারি কাপড়ের হাট শেখেরচর বাবুরহাটের ব্যবসায়ী। বাবুরহাটের পাশেই তার বাড়ি। সে দীর্ঘদিন ধরে বিভিন্ন দেশীয় কাপড়ের কারখানা থেকে তৈরী কাপড় কিনে তার নিজস্ব কারখানায় মজুদ করে রেমন্ড, টরে, অরবিন্দ, গিজাসহ বিভিন্ন বিখ্যাত কোম্পানির নকল ছাপ ব্যবহার করে প্রতারণামূলকভাবে বাবুরহাট বাজারে বিক্রয় করত। গোপন সংবাদে র‌্যাব বুধবার রাতে শেখেরচর এলাকায় ব্যবসায়ী রবিউল আলম শাওনের কারখানায় অভিযান চালায়। অভিযানে কারখানা থেকে ১৪টি বড় আকারের কাঠের ফ্রেম দ্বারা তৈরি ডাইস, আনুমানিক ৬০০০ মিটার কাপড়, কাপড়ে ছাপার কাজে ব্যবহৃত ২টি আয়রন, ৩০০ গ্রাম সোনালি রঙ ও ৪০টি সোনালি রঙের ফুয়েল জব্দ করা হয়। পরে কারখানার মালিক অভিযুক্ত ব্যবসায়ী রবিউল আলম শাওনকে আটক করা হয়।

র‌্যাব-১১ ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার জসিম উদ্দীন চৌধুরী বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্ত ব্যবসায়ী রবিউল আলম শাওন জানায়, সে দীর্ঘদিন ধরে প্রতারণামূলকভাবে এ ব্যবসা চালিয়ে আসছে। স্থানীয়ভাবে প্রভাবশালী হওয়ায় অন্য ব্যবসায়ীরা এ প্রতারণার বিষয়টি জেনেও তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারেনি। তাই সে ভোক্তাদের কাছে ভালো ব্র্যান্ডের কাপড়ের চাহিদা থাকায় নিম্নমানের কাপড়ে খ্যাতিমান ব্র্যান্ডের নকল ছাপ দিয়ে অধিক মূল্যে বাজারে বিক্রি করত। তার বিরুদ্ধে নরসিংদী সদর মডেল থানায় বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রেডমার্ক আইনে ও প্রতারণার একটি মামলা করা হয়েছে।

(ঢাকাটাইমস/২১নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :