টিপস

বিনা খরচ গান শুনুন আমাজন মিউজিকে

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৯, ১০:৪৭

এতদিন আমাজন মিউজিক অ্যাপ ব্যবহারের জন্য আমাজন প্রাইম সাবস্ক্রিপশন বাধ্যতামূলক ছিল। এবার বিনামূল্যে এই পরিষেবা ব্যবহার করা যাবে। মার্কিন যুক্তরাষ্ট্রে আমাজন প্রাইম সাবস্ক্রিপশনে মাসে ৯.৯৯ ডলার খরচ করতে হয়। এর সঙ্গে বিনামূল্যে আমাজন মিউজিক ব্যবহারের সুযোগ থাকে। এবার সাবস্ক্রিপন ছাড়াই আমাজন মিউজিক ব্যবহার করা যাবে।

চলতি বছর সেপ্টেম্বর মাসে আমাজন ইকো গ্রাহকদের জন্য আমাজন মিউজিকের একটি ফ্রি ভার্সন লঞ্চ করেছিল মার্কিন কোম্পানিটি। ইতিমধ্যেই বিশ্বব্যাপী ১৪ কোটি গ্রাহক বিনামূল্যে স্পটিফাই ব্যবহার করেন। সেই সার্ভিসের সঙ্গে গ্রাহককে বিজ্ঞাপন শুনতে হয়। একই পথে হেঁটে এবার বিনামূল্যে আমাজন মিউজিক ব্যবহারের সুযোগ করে দিন। তবে তবে আমাজন মিউজিক ব্যবহার করলে গ্রাহককে বিজ্ঞাপন শুনতে হবে।

সম্প্রতি এক ব্লগ পোস্টে আমাজন জানিয়েছে, ‘আজ থেকে, অ্যামাজন মিউজিক গ্রাহকরা যাদের এখনও প্রাইম সদস্যপদ নেই, বা অ্যামাজন মিউজিক আনলিমিটেডের সাবস্ক্রিপশন নেই, তারা এখন তাদের পছন্দের ডিভাইসে শীর্ষস্থানীয় প্লেলিস্ট এবং হাজার হাজার স্টেশনগুলোর একটি বিজ্ঞাপন সমর্থিত নির্বাচন শুনতে পারবেন ‘

যদিও বিজ্ঞাপন ছাড়া আমাজন মিউজিক ব্যবহার করতে এখনও প্রাইম সাবস্ক্রিপশন বাধ্যমামুলক রয়েছে। আমাজন প্রাইম সাবস্ক্রিপশনের সাথেই বিনামূল্যে দ্রুত ডেলিভারি, আমাজন প্রাইম ভিডিও আর আমাজন প্রাইম মিউজিকের সুবিধা পাওয়া যায়।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা