টেস্ট ম্যাচ দেখতে কলকাতায় প্রধানমন্ত্রী

প্রকাশ | ২২ নভেম্বর ২০১৯, ১১:১৭ | আপডেট: ২২ নভেম্বর ২০১৯, ১২:৩৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশ ও ভারতের মধ্যে অনুষ্ঠিত দুই ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ দেখতে একদিনের সরকারি সফরে ভারতের পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী এবং তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি বিশেষ ফ্লাইট বেলা ১১টার কিছু সময় আগে কলকাতায় নেতাজি সুভাষ চন্দ্র বসু আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এর আগে সকাল ১০টা ২৩ মিনিটে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে রওয়ানা করেন প্রধানমন্ত্রী।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতায় ঐতিহাসিক ডে-নাইট টেস্ট ম্যাচ দেখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আনুষ্ঠানিক আমন্ত্রণ জানান। সেই আমন্ত্রণেই কলকাতায় গেলেন প্রধানমন্ত্রী।

২২ নভেম্বর থেকে ২৬ নভেম্বর পর্যন্ত কলকাতায় এই খেলা অনুষ্ঠিত হবে। দুই প্রতিবেশী দেশ এই প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলছে, যেখানে এই প্রথম গোলাপি রঙের বল ব্যবহার করা হচ্ছে।

বিমানবন্দরে আনুষ্ঠানিকতার পর প্রধানমন্ত্রীকে একটি মোটর শোভাযাত্রা সহকারে কলকাতার হোটেল তাজ বেঙ্গলে নিয়ে যাওয়া হচ্ছে।

শেখ হাসিনা স্থানীয় সময় দুপুর সাড়ে ১২টায় ইডেন গার্ডেনে যাবেন এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়কে সঙ্গে নিয়ে বেল বাজিয়ে বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্ট ম্যাচের উদ্বোধন করবেন।

প্রধানমন্ত্রী দ্বিতীয় টেস্ট ম্যাচের প্রথমার্ধের খেলা দেখার পর তার আবাসস্থল হোটেলে ফিরে যাবেন। তিনি সন্ধ্যায় পুনরায় স্টেডিয়ামে ফিরবেন। প্রধানমন্ত্রী প্রথম দিনের ম্যাচের পর ইডেন গার্ডেন স্টেডিয়ামে বেঙ্গল ক্রিকেট আয়োজিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেবেন।

প্রধানমন্ত্রী রাত দশটায় বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের একটি বিশেষ ফ্লাইটে ঢাকার উদ্দেশে নেতাজি সুভাষ চন্দ্র বসু আর্ন্তজাতিক বিমানবন্দর ত্যাগ করবেন। ফ্লাইটটি রাত সাড়ে ১১টায় ঢাকায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছুবে বলে আশা করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/জেবি)