ফরিদপুরে ইজিবাইক চালক হত্যায় তিনজনের স্বীকারোক্তি

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৯, ১২:২৭

ফরিদপুরে চালক শওকত মোল্লাকে হত্যা করে তার চালিত ইজিবাইক ছিনতাইয়ের ঘটনায় তিনজনকে গ্রেপ্তার করেছে ফরিদপুর কোতয়ালী থানার পুলিশ। গত ১৪ নভেম্বর রাতের ওই ঘটনায় গ্রেপ্তার তিনজন বৃহস্পতিবার সন্ধ্যায় মুখ্য বিচারিক হাকিমের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। উদ্ধার করা হয়েছে ছিনতাই হওয়া ইজিবাইকটিও।

শওকত মোল্লা সালথা উপজেলার দেওয়ালী কান্দা গ্রামের মো. আয়নাল মোল্লার ছেলে। তিনি তার বাবা ও মাকে নিয়ে ফরিদপুর শহরের পশ্চিম খাবাসপুর শামসুল উলুম মাদ্রাসা সংলগ্ন বজলুর রহমানের বাড়িতে ভাড়া থাকতেন।

গত ১৪ নভেম্বর বিকালে ইজিবাইক নিয়ে বাড়ি থেকে বের হয়ে নিখোঁজ হন শওকত। পরদিন সকালে শহরের গোয়ালচামট মোল্লা বাড়ী সড়ক শেষ মাথা বাইপাস রোড এর কাছে আবুল হোসেনের ধান ক্ষেতের মধ্যে শওকতের লাশ উদ্ধার করা হয়।

এ ঘটনায় আয়নাল মোল্লা বাদী হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে ফরিদপুর কোতয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

ফরিদপুর কোতয়ালী থানার উপ-পরিদর্শক (এসআই) বেলাল হোসেন জানান, পুলিশ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গত ২০ নভেম্বর ঢাকার গাবতলী বাসস্ট্যান্ড এলাকা থেকে সন্দিগ্ধ আসামি শহরের পশ্চিম খাবাসপুর মওলানা আব্দুল আলী সড়কের মো. জনি মোল্লা (২৫) ও সুফী আব্দুল বারী সড়ক এলাকার মো. মেহেদী আবু কাওছারকে গ্রেপ্তার করে।

পরে তাদের দেওয়া তথ্য মতে বৃহস্পতিবার সকালে রাজবাড়ী সদরের মজলিশপুর এলাকা থেকে মো. বাদশা শেখকে গ্রেপ্তার করে। বাদশা শেখের বাড়ি থেকে শওকতের ইজিবাইকটি উদ্ধার করা হয়।

এই মামলার তদন্তকারী কর্মকর্তা ফরিদপুর কোতয়ালী থানারউপ-পরিদর্শক (এসআই) মো. খায়রুল বাসার বলেন, প্রাপ্ত গোপন তথ্য এবং প্রযুক্তির সহায়তায় ওই তিন আসামিকে গ্রেপ্তার করা হয়। 

বৃহস্পতিবার ফরিদপুর জেলার এক নম্বর আমলি আদালতে অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম ওসমান গণির কাছে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন তিনজন।  

জবানবন্দিতে তারা বলেন, শওকত ব্যবহৃত ইজিবাইকটি ছিনতায়ের উদ্দেশ্যে তারা পরস্পর যোগসাজসে এই হত্যার ঘটনাটি ঘটিয়েছেন।

স্বীকারোক্তিমূলক জবানবন্দি শেষে বৃহস্পতিবার সন্ধ্যায় আদালতের নির্দেশে তাদের জেলহাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২২নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :