টসে জিতে ব্যাটিং নিলো বাংলাদেশ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ১৩:১৫ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৯, ১৩:১২

ঐতিহাসিক ইডেন টেস্টের টসে জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগার কাপ্তান মুমিনুল হক। গোলাপি কলকাতায় বুঁদ হয়ে আছে ক্রিকেটপাড়া, ভুলে গিয়েছে ইন্দোরের অসমান টেস্ট। ইন্দোর টেস্টের দুঃখ ভুলে ইডেন টেস্টে নিজেদের সর্বোচ্চটা দিবেন বাংলাদেশের ক্রিকেটাররা। টাইগার সমর্থকরাও তাকিয়ে আছেন মুমিনুল হকদের দিকে।

এই প্রথম গোলাপি বলে মাঠে নামছে বাংলাদেশ। রাতের বেলায়ও গোলাপি বলে ব্যাটিং করে অভ্যস্ত নন ব্যাটসম্যানরা। তাই বলা যায় দিবা-রাত্রির টেস্টে প্রথমে ব্যাটিং নিয়ে কিছুটা চালাকিই করলেন টাইগার কাপ্তান মুমিনুল।

বাংলাদেশ এবং ভারতীয় দল তখনো ইন্দোরে সিরিজের প্রথম টেস্ট খেলছে। আর সেই সময় থেকেই কলকাতার ইডেন গার্ডেন্স সাজছে অন্য এক আনন্দে-গোলাপী টেস্টের উৎসবে! পুরো ইডেন গার্ডেন্সের অন্দর-বাহির একেবারে ঝাঁ চকচকে করে তোলা হয়েছে। একেবারে সাজ সাজ রব, আনন্দময় মহল। রং তুলির আঁচড়ে গ্রাফিতির ছোঁয়ায় ইডেনের সব কর্নার জানাচ্ছে-এখানে ক্রিকেট উৎসব শুরু হলো বলে। চলে এসো, এই আনন্দে সবাইকে নিমন্ত্রণ!

এদিকে সকাল দশটায় ঐতিহাসিক ম্যাচ উপভোগ করতে কলকাতায় পৌঁছেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ইতোমধ্যেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ইডেন গার্ডেন্সে দুই দলের খেলোয়াড়দের সাথে শুভেচ্ছা বিনিময় করেছেন।

আজ দুপুর দেড়টায় স্বাগতিক ভারতের বিপক্ষে ঐতিহাসিক এই টেস্টের অংশ হতে মাঠে নামবে টাইগার শিবির।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এআইএ)

 

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :