বরযাত্রীবাহী মাইক্রোর সঙ্গে বাসের সংঘর্ষে নিহত ১০

মুন্সীগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ নভেম্বর ২০১৯, ২০:২৭ | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৯, ১৫:১৮

মুন্সীগঞ্জের শ্রীনগরে বরযাত্রীবাহী একটি মাইক্রোবাসের সঙ্গে যাত্রীবাহী বাসের সংঘর্ষে ১০জন নিহত হয়েছেন। তারা সবাই মাইক্রোর যাত্রী। নিহতদের মধ্যে নারী-শিশুসহ একই পরিবারের ছয়জন রয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ১০জন।

শুক্রবার দুপুর দেড়টার দিকে উপজেলার ষোলঘর বাসস্ট্যান্ড এলাকায় ঢাকা-মাওয়া মহাসড়কে এই দুর্ঘটনা ঘটে। মুন্সীগঞ্জ পুলিশ সুপার মো. জায়েদুল আলম ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছেন।

নিহতরা হলেন- বর রুবেলের বাবা আ. রশিদ বেপারী (৭০), বোন লিজা (২৪) ভাগনী তাবাসসুম (৬) ও অপর ভাগনী রেনু (১২), ভাবি রুনা (২৫) ও ভাতিজা তাহসান (৫) । বাকি চারজন হলেন মাইক্রোবাস চালক বিল্লাল (২৮), যাত্রী কেরামত বেপারী (৭১), মফিজুল মোল্লা (৬০) ও জাহাঙ্গীর আলম। এ ঘটনায় অপর আহত ১০ জনকে শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার সময় বর রুবেল পেছনের গাড়িতে থাকায় তিনি অক্ষত রয়েছেন।

শ্রীনগর থানার ওসি হেদায়েতুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, নিহত সবার বাড়ি লৌহজং কনকসার গ্রামে। তারা সবাই বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে ঢাকার কামরাঙ্গীরচরে যাচ্ছিলেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঢাকা থেকে মাওয়ামুখী স্বাধীন পরিবহনের (ঢাকা মেট্রো ব ১৪-৮১৯৪) একটি বাসের সঙ্গে মাইক্রোবাসের (ঢাকা মেট্রো চ ১৫-৫৫৬৬) মুখমুখি সংঘর্ষে এই হতাহতের ঘটনা ঘটে। মাইক্রোবাসটি মুন্সীগঞ্জ থেকে ঢাকার কামরাঙ্গীরচরে বিয়ের অনুষ্ঠানে যোগ দিতে যাচ্ছিল। পথে ষোলঘর বাসস্ট্যান্ড এলাকায় বাসের সঙ্গে ঘটনাস্থলেই ছয়জনের মৃত্যু হয়। পরে শ্রীনগর স্বাস্ব্য কমপ্লেক্স হাসপাতালে নেওয়া হলে পথে মারা যান আরও দুজন। আশঙ্কাজনক অবস্থায় চারজনকে ঢাকা মেডিকেলে নেওয়া হয়।

আমাদের ঢাকা মেডিকেল প্রতিনিধি জানান, মুন্সীগঞ্জের দুর্ঘটনায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে দুজনের মৃত্যুর কথা জানা গেছে। তাদের একজন রুনা আক্তারকে বিকালে এই হাসপাতালে আনার পর তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক। এর কিছুক্ষণ পরে আহত জাহাঙ্গীর আলমকে (৪৫) মৃত ঘোষণা করা হয়।

ঘটনার পরপরই স্থানীয় লোকজন, পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মাইক্রোবাসের ভেতরে আটকে পড়া নিহত ও আহতদের উদ্ধার করে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেছে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক ও পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম ঘটনাস্থল পরিদর্শন করেছেন। জেলা প্রশাসক নিহত প্রত্যেকে ক্ষতিপূরণ বাবদ ২০হাজার টাকা দেয়ার ঘোষণা দিয়েছেন।

এ ঘটনায় আজ সন্ধ্যায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আসমা শাহিনকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিতে অন্যদের মধ্যে রয়েছেন উপজেলা নির্বাহী অফিসার, ট্রাফিক ইন্সপেক্টর (হাইওয়ে), স্থানীয় চেয়ারম্যান, শ্রীনগর সার্কেল এসপি।

ঢাকাটাইমস/২২নভেম্বর/ ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :