১০৬ রানেই শেষ বাংলাদেশ

প্রকাশ | ২২ নভেম্বর ২০১৯, ১৭:১২ | আপডেট: ২২ নভেম্বর ২০১৯, ১৯:০৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

প্রথমবার দিবারাত্রির টেস্ট খেলতে নেমে মাত্র ১০৬ রানেই অলআউট হলো বাংলাদেশ। শুক্রবার কলকাতার ইডেন গার্ডেন্সে প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩০.৩ ওভার ব্যাট করতে সক্ষম হয়েছে মুমিনুল হকের দল। প্রথম সেশনে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ উইকেটে ৭৩ রান। দ্বিতীয় সেশনে দ্রুতই পড়ে যায় বাকি উইকেটগুলো।

বাংলাদেশের ১০টি উইকেটের ১০টিই নিয়েছেন ভারতীয় পেসাররা। ইশান্ত শর্মা ৫টি, উমেশ যাদব ৩টি ও মোহাম্মদ শামি ২টি করে উইকেট নিয়েছেন। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সাদমান ইসলামের। ২৯ রান করেন তিনি। ২৪ রান করে রিটায়ার্ড হার্ট হন লিটন দাস।

কলকাতায় আজ শুরু হয়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দিবারাত্রির টেস্ট ম্যাচ। শুরুতে টস জিতে ব্যাট করতে নামে বাংলাদেশ। গোলাপি বলে প্রথমে ব্যাট হাতে নেমে দেখেশুনেই খেলছিলেন বাংলাদেশের দুই ওপেনার সাদমান ইসলাস ও ইমরুল কায়েস। ৬ ওভার পর্যন্ত অবিচ্ছিন্নই ছিলেন তারা। তবে সপ্তম ওভারের তৃতীয় বলে আউট হন ইমরুল। ৪ রান করে ফিরেন তিনি।

দলীয় ১৫ রানে প্রথম উইকেট পতনের পর বাংলাদেশের ব্যাটিং লাইন-আপে ধস নামে। ৬০ রানের মধ্যে ছয় ব্যাটসম্যান প্যাভিলিয়নে ফিরেন। অধিনায়ক মুমিনুল হক, মোহাম্মদ মিথুন, মুশফিকুর রহিম শূন্য রান করে ফিরেন। সাদমান ২৯ ও মাহমুদুল্লাহ রিয়াদ ৬ রান করে আউট হন।

২৪ রানে আহত অবসর নেন লিটন দাস। দ্বিতীয় সেশনে দ্রুতই ফিরে যান ইবাদত, মিরাজ ও নাঈম। বাংলাদেশ-ভারত দুই দলই প্রথমবারের মতো দিবারাত্রির টেস্ট খেলতে নেমেছে।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ প্রথম ইনিংস: ১০৬ (৩০.৩ ওভার)

(সাদমান ২৯, ইমরুল ৪, মুমিনুল ০, মিথুন ০, মুশফিক ০, মাহমুদউল্লাহ ৬, লিটন ২৪, নাঈম ১৯, ইবাদত ১, মিরাজ ৮, আল-আমিন ১*, রাহি ০; ইশান্ত ৫/২২, উমেশ ৩/২৯, শামি ২/৩৬, জাদেজা ০/৫)।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এসইউএল)