মুমিনুল-মিথুন-মুশফিকের শূন্যতে রেকর্ড

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৯, ১৮:২০

ভয়াবহ ব্যাটিং বিপর্যয় বাংলাদেশের। শুক্রবার কলকাতায় দিবারাত্রির টেস্টের প্রথম ইনিংসে বাংলাদেশ অলআউট হয়েছে ১০৬ রানে। দলের গুরুত্বপূর্ণ তিন ব্যাটসম্যান মুমিনুল, মিথুন ও মুশফিক ব্যক্তিগত শূন্য রানে আউট হয়েছেন। তাতে তৈরি হয়েছে নতুন একটি রেকর্ড।

মুমিনুল নেমেছিলেন তিনে। উমেশ যাদবের বলে রোহিতের ক্যাচ হন তিনি। চারে নেমে উমেশের বলে বোল্ড হন মিথুন। পাঁচে নেমে মুশফিকুর রহিম বোল্ড হন শামির বলে। টেস্ট ক্রিকেটে উপমহাদেশের মাটিতে এই প্রথমবার তৃতীয়, চতুর্থ ও পঞ্চম ব্যাটসম্যান কোনো রান না করেই আউট হলেন।

তবে, ক্রিকেট ইতিহাসে এই ঘটনা প্রথম নয়। এর আগে এমন ঘটনা ঘটেছে চারবার। ১৮৯৯ সালে লিডস টেস্টে, ১৯৫৫ সালে ওভাল টেস্টে, ২০০৪ সালে কিংস্টন টেস্টে ও ২০০৫ সালে হারারে টেস্টে এমন ঘটনা ঘটেছিল।

শুক্রবার কলকাতার ইডেন গার্ডেন্সে শুরু হয়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দিবারাত্রির টেস্ট ম্যাচ। টস জিতে ব্যাট করতে নেমে ৩০.৩ ওভারে ১০৬ রান করে অলআউট হয়েছে বাংলাদেশ। দলের তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘরে রান করেছেন। সাদমান ইসলাম ২৯, লিটন দাস ২৪ ও নাঈম হাসান ১৯ রান করেছেন। চারজন ব্যাটসম্যান শূন্য রানে আউট হয়েছেন। অন্যদের মধ্যে ইমরুল কায়েস ৪, মাহমুদউল্লাহ ৬, ইবাদত ১, মিরাজ ৮ ও আল-আমিন ১ রান করেছেন।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :