একাদশে না থেকেও ব্যাট করলেন মিরাজ

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ নভেম্বর ২০১৯, ১৮:৫৪

ইন্দোর টেস্টে একাদশে থাকলেও কলকাতায় দিবারাত্রির টেস্টে একাদশে সুযোগ পাননি মেহেদী হাসান মিরাজ। তবে, একাদশে সুযোগ না পেলেও তিনি ব্যাট করেছেন। মোহাম্মদ শামির বাউন্সার ডেলিভারিতে মাথায় আঘাত পেয়ে প্যাভিলিয়নে ফিরে গিয়েছিলেন লিটন। পরে তিনি আর ব্যাট করতে নামতে পারেননি।

আইসিসির নতুন নিয়ম অনুযায়ী কোনো ব্যাটসম্যান মাথায় আঘাত পেয়ে ব্যাট করতে না পারলে একাদশের বাইরে থাকা কেউ ব্যাট করতে নামতে পারেন। ওই নিয়মানুযায়ী মিরাজকে ব্যাটিংয়ে পাঠানোর সিদ্ধান্ত নেয় বাংলাদেশ দলের টিম ম্যানেজমেন্ট। মিরাজ নেমে ১৩ বলে ৮ রান করেন। ব্যাটিংয়ের পর ফিল্ডিংও করতে নেমেছেন মিরাজ। লিটন নামতে না পারায় উইকেটরক্ষকের দায়িত্ব পালন করছেন মোহাম্মদ মিথুন।

কলকাতায় আজ শুরু হয়েছে বাংলাদেশ ও ভারতের মধ্যকার দিবারাত্রির টেস্ট ম্যাচ। আর প্রথমবার দিবারাত্রির টেস্ট খেলতে নেমে মাত্র ১০৬ রানেই অলআউট হলো বাংলাদেশ। টস জিতে প্রথম ইনিংসের ব্যাট করতে নেমে ৩০.৩ ওভার ব্যাট করতে সক্ষম হয়েছে মুমিনুল হকের দল। প্রথম সেশনে বাংলাদেশের সংগ্রহ ছিল ৬ উইকেটে ৭৩ রান। দ্বিতীয় সেশনে দ্রুতই পড়ে যায় বাকি উইকেটগুলো।

বাংলাদেশের ১০টি উইকেটের ১০টিই নিয়েছেন ভারতীয় পেসাররা। ইশান্ত শর্মা ৫টি, উমেশ যাদব ৩টি ও মোহাম্মদ শামি ২টি করে উইকেট নিয়েছেন। বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান সাদমান ইসলামের। ২৯ রান করেন তিনি। ২৪ রান করে রিটায়ার্ড হার্ট হন লিটন দাস।

(ঢাকাটাইমস/২২ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :