নোয়াখালীতে বিএনপি-পুলিশ সংঘর্ষে আহত ১০

নোয়াখালী প্রতিনধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৯, ১৭:৩৮

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তির দাবিতে নোয়াখালীতে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করার চেষ্টাকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতাকর্মীদের সংঘর্ষ হয়েছে। এতে বিএনপির অন্তত ১০ নেতাকর্মী আহত হয়েছেন।

শনিবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল সাড়ে ১০টা থেকে নোয়াখালী প্রেসক্লাবের সামনে বিএনপির নেতাকর্মীরা খ- খ- মিছিল নিয়ে একত্রিত হন। দুপুর ১২টার দিকে একটি মিছিল এলে পুলিশ মিছিলে বাঁধা দেয়। এতে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ বেধে যায়। এ সময় পুলিশ লাঠিচার্জ করে মিছিলটি ছত্রভঙ্গ করে দেয়।

পরে দুপুরে বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মো. শাহজাহানের মাইজদী শহরের বাস ভবনে এক সংবাদ স¤েমলন করে বিএনপি। এ সময় নেতৃবৃন্দ অভিযোগ করেন, পুলিশ বিনা উসকানিতে তাদের মিছিলে বাধা দেয় এবং নেতাকর্মীদের লাঠিচার্জ করে আহত করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্যাহ্ আল নোমান, জেলা বিএনপির সভাপতি গোলাম হায়দার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আবদুর রহমান, জেলা যুবদলের সভাপতি মঞ্জুরুল আজিম সুমন ও সাধারণ সম্পদাক নুরুল আমিন খানসহ অনেকে।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নবীর হোসেন জানান, বিএনপি মিছিল বা সমাবেশ করার কোনো অনুমতি নেয়নি। মিছিল থেকে বিএনপির নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়লে পুলিশ তাদেরকে ওইস্থান থেকে সরিয়ে দেয়।

ঢাকাটাইমস/২৩নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :