রংপুরে কিশোর গ্যাং ‘টাইগার বাহিনী’র সাতজন গ্রেপ্তার

রংপুর ব্যুরো
ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০১৯, ২২:১৮

রংপুরে কিশোর গ্যাং ‘টাইগার বাহিনী’র সাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এই বাহিনীর সদস্যরা মাদক, ছিনতাই ও অপহরণসহ বেশ কিছু অপরাধে জড়িত বলে জানিয়েছে পুলিশ। শনিবার সংবাদ সম্মেলনে বিষয়টি জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান।

সংবাদ সম্মেলনে পুলিশ জানায়, টাইগার বাহিনীর সদস্যরা গত ২৬ অক্টোবর এক কলেজ ছাত্রীকে বধুকমলা শাহাপাড়া থেকে পূর্ব পরিকল্পনানুযায়ী মাইক্রোবাসে তুলে অপহরণ করার চেষ্টা করে। এ সময় পুলিশ মাইক্রোবাসসহ এ বাহিনীর শুকুর আলী (১৯), আলম হোসেন (২২), মনারুল ইসলাম (২৩) ও নাসিম মাহমুদ নাহিদ (১৯) কে আটক করে। অক্ষত অবস্থায় উদ্ধার করা হয় কলেজছাত্রীকে। এ বিষয়ে হারাগাছ থানায় একটি অপহরণ মামলাটি হলে পুলিশ তদন্তের এক পর্যায়ে জানতে পারে টাইগার বাহিনীর লিডার আশিকুর রহমান চৌধুরীর সঙ্গে কলেজছাত্রীর সাবেক প্রেমিক আসাদুজ্জামান শুভ মোটা অংকের অর্থের বিনিময়ে অপহরণ পরিকল্পনা করে। সে অনুযায়ী বাহিনীর সদস্যকে অপহরণ করতে গিয়ে মাইক্রোবাসসহ আটক হয়।

মোহাম্মদ আবু সুফিয়ান জানান, মাদক, ছিনতাই, অপহরণ, চাঁদাবাজি, কারণে অকারণে বিরোধ তৈরি করে আতঙ্ক সৃষ্টি করাসহ বিভিন্ন জনকে মারপিটের ভয়ভীতি দেখানোর মতো অপরাধ কর্মকাণ্ডের সঙ্গে জড়িত রয়েছে টাইগার বাহিনী। মামলার তদন্তের একপর্যায়ে পুলিশ অভিযান চালিয়ে এই বাহিনীর গ্যাং লিডার আশিকুর রহমান চৌধুরি (২৫), মাহিন ইসলাম তোবেল (২২), আসাদুজ্জামান শুভ (২২) কে গ্রেপ্তার করে।

ব্রিফিংয়ে কিশোর অপরাধী গ্যাং টাইগার বাহিনীর বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের বর্ণনা তুলে ধরা হয়। এরমধ্যে ‘ঝাঁকি’ নামের এক ধরনের নেশা জাতীয় পানীয় তৈরি করে তা নিজেরা সেবন করা ছাড়াও বিভিন্ন স্থানে টাইগার বাহিনীর সদস্যরা এটা সরবরাহ করত। এই বাহিনীর সাথে আরো কোনো চক্র জড়িত রয়েছে কিনা, তা খতিয়ে দেখা হচ্ছে। বর্তমানে গ্রেপ্তারকৃতরা রংপুর কেন্দ্রীয় কারাগারে রয়েছেন।

ব্রিফিংকালে রংপুর মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ) শহিদুল্লাহ কাওছার, সহকারি পুলিশ কমিশনার (মাহিগঞ্জ জোন) ফারুক আহম্মেদ, হারাগাছ থানায় অফিসার ইনচার্জ (ওসি) একেএম নাজমুল কাদের প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে কিশোর অপরাধ গ্যাংয়ের নতুন এই টাইগার বাহিনীর খবরে এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশও এই চক্রের সূত্র ধরে বিভিন্ন সময়ের অপহরণসহ টাইগার বাহিনীর সাথে জড়িত অন্যদেরকে শনাক্ত করে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের কাজ করছে।

ঢাকাটাইমস/২৩নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :