দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ নভেম্বর ২০১৯, ১৪:৩৪

দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গে আশু আলী খান লিংকন (৩১) নামের এক বাংলাদেশি যুবককে গুলি করে হত্যা করেছে সেই দেশি কৃষ্ণাঙ্গ সন্ত্রাসীরা।

বাংলাদেশ সময় শনিবার দিবাগত রাত ৮টার দিকে ফোর্ডসবার্গে নিজ প্রতিষ্ঠানে এই ঘটনা ঘটে। নিহত আশু আলী খান লিংকন নোয়াখালীর সেনবাগ উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের উত্তর রাজারামপুর গ্রামের খানা পাড়ার আক্তার খানের বাড়ির দলিলুর রহমান খানের ছেলে। তিন বোন ও দুই ভাইয়ের মধ্যে সবার বড় ছিলেন লিংকন।

নিহতের পরিবারের বরাত দিয়ে তার চাচা জাফর খান জানান, জীবিকার সন্ধানে প্রায় ১০ বছর আগে দক্ষিণ আফ্রিকায় যায় লিংকন। পরে জোহানেসবার্গের ফোর্ডসবার্গে ছোট একটি মোবাইল দোকানের ব্যবসা চালু করেন তিনি। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি হওয়ায় আফ্রিকা যাওয়ার পর থেকে আর দেশে আসেননি লিংকন। ব্যবসা করে যা পেতেন তা দিয়ে কোনো রকম তাদের সংসার চলতো।

সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বরে বাড়িতে আসার কথা ছিল তার। শনিবার রাতে একদল কৃষ্ণাঙ্গ সন্ত্রাসী লিংকনের দোকেন এসে মালামাল লুট করার সময় তিনি বাধা দিলে তাকে গুলি করে সন্ত্রাসীরা। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক লিংকনে মৃত ঘোষণা করেন।

এদিকে, উপার্জনক্ষম একমাত্র সন্তানকে হারিয়ে কাঁদতে কাঁদতে বার বার মুর্চ্ছা যাচ্ছে লিংকনের বাবা দলিলুর রহমান ও মা সেতারা বেগম। লিংকনকে হারিয়ে পরিবারটি এখন নিঃস্বপ্রায়। লিংকনের লাশ দেশে আনতে সরকারের সহযোগিতা চেয়েছেন তার পরিবারের সদস্যরা।

(ঢাকাটাইমস/২৪নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :