১০ কেজি মরিচে মিলছে না এক কেজি পেঁয়াজ!

মেহেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ নভেম্বর ২০১৯, ১২:৩০ | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৯, ১০:২৩

দীর্ঘ সময় ধরে চলা অস্থির পেঁয়াজের বাজারে সহসায় স্বস্তি মিলছে না ক্রেতাদের। একদিন দাম কমলেও পরদিন আবারো বেড়ে যাচ্ছে পেঁয়াজের দাম। মেহেরপুরের বাজারে প্রতিনিয়ত বেড়েই চলেছে পেঁয়াজের দাম। ৬০ টাকা থেকে শুরু করে পেঁয়াজের দাম বাড়তে বাড়তে ২৪০ টাকায় পৌঁছেছে। কবে নাগাদ দাম নাগালের মধ্যে আসবে তা জানে না ক্রেতা সাধারণ। নতুন পেঁয়াজ বাজারে এলে দাম কমার সম্ভাবনা থাকলেও সেটিও আর নেই। নতুন পেঁয়াজ বিক্রি হচ্ছে ১৬০ টাকা থেকে ১৮০ টাকায়। পুরোনো দেশি পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৪০ টাকায়।

গাংনী উপজেলার বামন্দী গ্রামের মরিচ চাষি আমজাদ হোসেন মরিচ বিক্রি করতে এসেছেন স্থানীয় ফড়িয়াদের কাছে। তিনি বলেন, ক্ষেতে মরিচ ভালো হলেও বাজারে দাম নেই। বাজারে প্রতিকেজি মরিচের দাম ২০ টাকা। ১০ কেজি কাঁচা মরিচ বিক্রি করে এক কেজি পেঁয়াজের দাম হচ্ছে না। তার জন্য আধা কেজি পেঁয়াজ কিনেছি।

পেঁয়াজ ব্যবসায়ী বিপু জানান, দাম কমবে কমবে করে কমছে না বরং বেড়েই যাচ্ছে। আমরা বেশি দামে কিনে তো কম দামে বেচতে পারি না। এতে করে লোকসান গুনতে হবে। কেজিতে ২০ টাকা লাভে বিক্রি করতে হয়, যার ফলে দাম বেড়ে যায়।

মেহেরপুর জেলা প্রশাসক আতাউল গণি বলেন, নতুন পেঁয়াজ বাজারে উঠতে শুরু করেছে। কয়েক দিনের মধ্যে দাম কমে যাবে। কোনো ব্যবসায়ী কারসাজি করে দাম বাড়িয়ে থাকলে তার বিরুদ্ধে ভোক্তা অধিকার আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :