মিলানে ‘ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি’র উদ্যোগে প্রশিক্ষণ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ নভেম্বর ২০১৯, ২৩:০২

ইতালির সর্বপ্রথম বেসরকারি মানিট্রান্সফার প্রতিষ্ঠান ‘ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি’র আয়োজনে মিলান শহরে এন্ট্রি মানি লন্ডারিং এবং কমবেট ফিনান্সিয়াল টেরোরিজম-এর উপর একটি প্রশিক্ষণ কোর্স ও অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয়েছে।

ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানির চেয়ারম্যান ইদ্রিস ফরাজী বলেন, বাংলাদেশ ব্যাংক কর্তৃক ধারাবাহিকভাবে তিনবার সর্বোচ্চ বৈদেশিক অর্থ প্রেরণকারী প্রতিষ্ঠান হিসেবে ন্যাশনাল এক্সচেঞ্জ কোম্পানি যে সম্মাননা অর্জন করেছে, তার সম্পূর্ণ অবদান প্রবাসীদের।

এসময় তিনি প্রবাসীদের বৈধ চ্যানেলে কষ্টার্জিত অর্থ প্রেরণের আহ্বান করে বলেন, দেশের অর্থনৈতিক উন্নয়নে ও উন্নত বাংলাদেশ গড়তে প্রবাসীদের এগিয়ে আসতে হবে।

প্রতিষ্ঠানের ভাইস-চেয়ারম্যান জাহাঙ্গীর ফরাজী বলেন, কষ্টার্জিত অর্থের পাশাপাশি সঠিক পথে তা দেশে পাঠাতে হবে, সচেতন থাকতে হবে দেশ ও দেশের অর্থনীতির উন্নয়নে।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেনারেল ম্যানাজার ইকবাল হাসান, নর্থ ইতালির রিজোনাল ম্যানাজার খন্দকার আরাফাত এবং পপুলার ট্রাভেলসের এমডি শাহাদাৎ হোসেন সাজুসহ প্রতিষ্ঠানের বিভিন্ন ক্ষেত্রে কর্মরত বাংলাদেশি ও ইতালিয়ানরা।

সেমিনারে প্রবাসীদের কষ্টার্জিত অর্থ যেন কেউ সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহার না করতে পারে, সে বিষয়ে এজেন্টদের প্রশিক্ষণ দেয়া হয়।

পরে মিলান শহর এবং আশেপাশের বিভিন্ন শহর থেকে আসা এজেন্টদের প্রতিষ্ঠানের পক্ষ থেকে সাটিফিকেট এবং ক্রেস্ট প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/২৫নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :