তৃণমূলের জনগণই আ.লীগের শক্তি: রেলমন্ত্রী

প্রকাশ | ২৬ নভেম্বর ২০১৯, ২১:৫৫

পঞ্চগড় প্রতিনিধি, ঢাকাটাইমস

রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, তৃণমূলের জনগণই আওয়ামী লীগের শক্তি। এই শক্তিকে দুর্বল করা যাবে না। তৃণমূল পর্যায় থেকে দলকে শক্তিশালী হিসেবে গড়ে তুলতে হবে।

মঙ্গলবার দুপুরে বোদা মহিলা কলেজ মাঠে আয়োজিত বোদা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথিরি বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ক্ষমতায় থাকলে অনেকে দলে ভিড়ে। তখন দলের নিবেদিতপ্রাণ কর্মীরা অসহায় হয়ে পড়েন। দলকে শক্তিশালী হিসেবে গড়ে তুলতে আওয়ামী লীগের এই সম্মেলন। 

এর আগে তিনি জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে সম্মেলনের উদ্বোধন করেন।

জেলা আওয়ামী লীগের সভাপতি ও রেলমন্ত্রী সুজন বলেন, ‘আওয়ামী লীগ জনগণের দল। নীতি, আদর্শ আর লক্ষ্য নিয়ে শেখ হাসিনার নেতৃত্বে দলকে সুসংগঠিত করতে হবে। ক্ষুধা, দারিদ্র, সন্ত্রাস, দুর্নীতিমুক্ত আত্মনির্ভরশীল ও মর্যাদাপূর্ণ জাতি হিসেবে পৃথিবীর বুকে বাংলাদেশ মাথা উঁচু করে দাঁড়িয়েছে।’
‘বাংলাদেশ এখন বিশে^র নিকট একটি রোল মডেল। কিন্তু সাম্প্রদায়িক শক্তি ৭৫ এর ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করে দেশকে অস্থিতিশীল ও সাম্প্রদায়িকতার দিকে নিয়ে যায়। বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় এসে পাকিস্তানী ধ্যান ধারণায় বাংলাদেশকে একটি সন্ত্রাসের জনপদে পরিণত করে।’

রেলমন্ত্রী বলেন, ‘এখন সবাই নেতা হতে চায়, কেউ কর্মী হতে চায় না। দলীয় নেতাকর্মীদের জনগণের পাশে থেকে সরকারের উন্নয়ন প্রকল্প বাস্তবায়নে প্রহরীর মতো কাজ করতে হবে। নেতাকর্মীদেরকে মানুষের সেবা ও কল্যাণের জন্য কাজ করতে হবে। পদ কোনো পদবী নয়, এটা হলো দায়িত্ব। অনেকে পদবী পেতে আগ্রহী কিন্তু পদের দায়িত্ব নিতে আগ্রহী নয়। বঙ্গবন্ধুর কর্মী দাবি করলে দায়িত্বও আসবে। আমরা অনেক সময় দায়িত্বটা অনুভব করি না।’

বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত আত্মনির্ভরশীল ও মর্যাদাসম্পন্ন দেশ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। তিনি দেশ, সমাজ, প্রতিবেশি ও সাধারণ মানুষের বিপদে আপদে কাছে থেকে সহযোগিতার জন্য দলীয় নেতাকর্মীদের আহবান জানান।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওয়াহিদুজ্জামান সুজার সভাপতিত্বে সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনোয়ার সাদাত সম্রাট। এতে কেন্দ্রীয় কৃষক লীগের সহ সভাপতি আব্দুল লতিফ তারিন, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আব্বাস আলী, আবু তোয়াবুর রহমান বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন। 
সম্মেলনের শুরুতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আলম টবি সাংগঠনিক রিপোর্ট পেশ করেন। এর আগে বিভিন্ন সময়ে নিহত জাতীয় ও স্থানীয় দলীয় নেতাকর্মীদের স্মরণে শোক প্রস্তাব উত্থাপন করেন যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মিজানুর রহমান। এ সময় নিহতের স্মরণে এক মিনিটি দাঁড়িয়ে নিরবতা পালন করা হয়।

ঢাকাটাইমস/২৬নভেম্বর/ইএস