শাহজাদপুরে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবন

প্রকাশ | ২৭ নভেম্বর ২০১৯, ০০:০৫

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস

সিরাজগঞ্জের শাহজাদপুরে শিশুকে ধর্ষণের দায়ে হাবু খাঁ (৩০) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। 

মঙ্গলবার দুপুরে সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক ফজলে খোদা মো. নাজির আসামির উপস্থিতিতে এ রায় দেন।
সাজাপ্রাপ্ত হাবু ওই উপজেলার ডায়া খাঁ-পাড়া গ্রামের শের আলী খাঁর ছেলে। 

সিরাজগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট আব্দুল হামিদ লাবলু এ তথ্য নিশ্চিত করেছেন। 

মামলার বিবরণে জানা গেছে, ২০১৬ সালের ২২ জুন সকালে উপজেলার হামলাকোলা গ্রামের একটি মেয়ে  (১১) প্রাইভেট পড়ার জন্য তার প্রতিবেশী এক বান্ধবীকে ডাকতে যাচ্ছিল। পথে স্কুলের পেছনে পাট ক্ষেতের রাস্তায় তাকে ধরে মুখ চেপে ধর্ষণ করেন হাবু। পরে মেয়েটি বাড়িতে এসে বিষয়টি তার বাবা-মাকে জানায়। এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন। মামলার দীর্ঘ শুনানি শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার এ রায় ঘোষণা করেন বিচারক।

মামলায় শুনানিতে অংশ নেন রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে ছিলেন স্পেশাল পিপি অ্যাডভোকেট আব্দুল হামিদ লাবলু ও সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট আনোয়ার পারভেজ লিমন এবং আসামিপক্ষের আব্দুল আজিজ আনসার।

ঢাকাটাইমস/২৬নভেম্বর/ইএস