১৬৫ কোটি টাকা বিদেশি বিনিয়োগ পেল অগমেডিক্স

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ নভেম্বর ২০১৯, ০০:১২

বিদেশি বিনিয়োগ পেল চিকিৎসাসেবায় তথ্যপ্রযুক্তির পরিষেবাদাতা প্রতিষ্ঠান অগমেডিক্স বাংলাদেশ।

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক আন্তর্জাতিক কয়েকটি ভেঞ্চার ক্যাপিটালের যৌথ বিনিয়োগ ১৬৫ কোটি টাকা পেয়েছে প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার সন্ধ্যায় রাজধানীর পান্থপথে প্রতিষ্ঠানটির বাংলাদেশ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ মুজিব নোমান এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সিলিকন ভ্যালির শীর্ষ পর্যায়ের ভেঞ্চার ক্যাপিটাল প্রতিষ্ঠান রেডমাইল গ্রুপ, ম্যককেজন ভেঞ্চার, ডিসিএম ভেঞ্চার, ওয়াক্সিয়াং হেলথকেয়ার ইনভেস্টমেন্টর প্রতিষ্ঠান এই বিনিয়োগ করেছে।

অনুষ্ঠানে অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক রাশেদ মুজিব নোমান বলেন, এবারের বিনিয়োগের মাধ্যমে অগমেডিক্সে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করা হবে। আগামী একবছরে প্রতিষ্ঠানের কর্মী সংখ্যা দ্বিগুণ এবং সেবা পরিধি বাড়ানোর মাধ্যমে ‘কয়েক হাজার’ তরুণের কর্মসংস্থান হবে বলে আশা করেন রাশেদ। দেশীয় বাজারে ‘সিলিকন ভ্যালি’ রীতি প্রচলনের মাধ্যমে কর্মীদের জীবনমান উন্নয়নে বিনিয়োগের অর্থ ব্যয় হবে বলেও তিনি জানান। অগমেডিক্সে কর্মী নিয়োগের ক্ষেত্রে ২০২০ সালে দেশব্যাপী কর্মসূচি নেয়া হচ্ছে এবং কর্মীদের ইংরেজি দক্ষতা উন্নয়ন, ইন্টারনেট ভিত্তিক অনুশীলন এবং দক্ষতা যাচাইকরণে নানান কর্মসূচির কথা জানান রাশেদ মুজিব।

অগমেডিক্সের সহ-প্রতিষ্ঠাতা বাংলাদেশি বংশোভুক্ত প্রযুক্তি উদ্যোক্তা ইয়ান কাজী শাকিল ২০১২ সালে সানফ্রানসিসকোতে অগমেডিক্স প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পরে থেকে ছয় বছরের প্রযুক্তি-ভিত্তিক উদ্যোগটি ৬০ মিলিয়ন ডলার বিনিয়োগের তথ্য প্রকাশ করে। অগমেডিক্স সেবার মাধ্যমে একজন চিকিৎসক গুগল গ্লাস পরে রোগী দেখবেন এবং বাংলাদেশ থেকে দক্ষ স্ক্রাইবরা এই কথোপকথন সরাসরি দেখে ও শুনে চিকিৎসকদের গুরুত্বপূর্ণ ইলেকট্রনিকস মেডিকেল রেকর্ড সম্পূর্ণ করার দায়িত্ব পালন করেন।

অগমেডিক্স যুক্তরাষ্ট্রের বড় পাঁচটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের কাছ থেকে প্রায় ১৭ মিলিয়ন ডলারের বিনিয়োগ পেয়েছে। অগমেডিক্স যুক্তরাষ্ট্রের ৩০টিরও বেশি অঙ্গরাজ্যে প্রাইমারি কেয়ার ডক্টর, স্পেশালিষ্ট ও সার্জনদের সেবা দিয়ে আসছে, যারা প্রতিদিন প্রায় ৫ হাজার রোগী দেখেন।

যুক্তরাষ্ট্রভিত্তিক গুগল গ্লাস স্টার্টআপ ও স্বাস্থ্যসেবা কোম্পানি অগমেডিক্স। সংবাদ সম্মেলনে তারা জানান এ বছরের মধ্যে স্ক্রাইব পেশায় নতুন কর্মী নেবে।

সংবাদ সম্মেলনে অগমেডিক্স বাংলাদেশের অপারেশন প্রধান রিসালাত আলম জাবিন, সিনিয়র ম্যানেজার তাসলিম উদ্দিন বক্তব্য রাখেন। এসবয় উপস্থিত ছিলেন অপারেসন প্রযেক্ট ম্যানেজান সিফাত নাওমি।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/জেআর/ইএস)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

নাটক রূপান্তর: দুঃখ প্রকাশের পর এবার বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে আইনি নোটিশ ওয়ালটনের

বিজ্ঞাপনী প্রতিষ্ঠানকে ওয়ালটনের আইনি নোটিশ, চুক্তি বাতিল

কমিউনিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের ৫১তম সভা অনুষ্ঠিত

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে কর্মসংস্থান ব্যাংকের নবনিযুক্ত ব্যবস্থাপনা পরিচালকের শ্রদ্ধা

বিসিএসআইআর ও গাজীপুরের লিজেন্ট এগ্রোপ্লাসের মধ্যে চুক্তি 

কর্মসংস্থান ব্যাংকের এমডিকে বিএইচবিএফসি’র সংবর্ধনা 

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে রূপালী ব্যাংকের পদোন্নতিপ্রাপ্ত ডিএমডিদের শ্রদ্ধা

উপব্যবস্থাপনা পরিচালক হলেন অগ্রণী ব্যাংকের আবুল বাশার

প্রিমিয়ার ব্যাংক এবং নগদের মধ্যে রেমিট্যান্স বিতরণ বিষয়ক চুক্তি 

লিটারে ১০ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :