দোলনকে হুমকি: সাতক্ষীরায় সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

প্রকাশ | ২৭ নভেম্বর ২০১৯, ১১:৪৪

সাতক্ষীরা প্রতিনিধি, ঢাকাটাইমস

চাঁদার দাবিতে জাতীয় দৈনিক ঢাকা টাইমস ও সাপ্তাহিক এই সময় সম্পাদক আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকির প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল ১০টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপি।

মানববন্ধনে বক্তব্য দেন সাতক্ষীরার বিশিষ্ট সাংবাদিক দৈনিক প্রথম আলোর নিজস্ব প্রতিনিধি কল্যাণ ব্যানার্জী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি চ্যানেল আই এর সাতক্ষীরা প্রতিনিধি আবুল কালাম আজাদ, দৈনিক জনকণ্ঠের সাতক্ষীরা প্রতিনিধি মিজানুর রহমান, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি  ফাহিমুল হক কিসলু, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, ল স্টুডেন্টস ফোরামের সভাপতি এস এম বিপ্লব।

এসময় উপস্থিত ছিলেন, সাংবাদিক গোলাম সরোয়ার, সেলিম রেজা মুকুল, এস এম শহীদুল ইসলাম, আমিরুজ্জামান বাবু, শহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ঢাকা টাইমস ও এই সময় এর সাতক্ষীরা প্রতিনিধি এম. বেলাল হোসাইন।

মানববন্ধনে বক্তারা আরিফুর রহমান দোলনকে প্রাণনাশের হুমকির ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সাংবাদিকদের হুমকি দিয়ে তাদের কলম স্তব্ধ করা যাবে না।

প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বক্তারা বলেন, যে সন্ত্রাসী বাহিনী দোলনের মতো এক প্রতিভাবান সাংবাদিক ও সম্পাদককে প্রাণনাশের হুমকি দিয়েছে তাদের দ্রুত চিহ্নিত করে গ্রেপ্তার করুন। দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন। তা না হলে সাংবাদিকরা বসে থাকবে না। কঠোর আন্দোলন গড়ে তুলবে।

প্রসঙ্গত, শনিবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে আরিফুর রহমান দোলনকে ফোন করে টাকা চাওয়া হয়। টাকা দ্রুত সময়ে না পাঠালে এবং এ বিষয়ে বাড়াবাড়ি করলে হত্যার হুমকি দেয় শীর্ষ সন্ত্রাসী পরিচয়দানকারী শাহাদাত। দুই দিনের মাথায় সোমবার শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে আবার তাকে ফোন করে টাকা দাবি করা হয়। টাকা না পেলে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে ঢাকা টাইমস সম্পাদক রমনা মডেল থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

(ঢাকাটাইমস/২৭নভেম্বর/জেবি)