সাড়া ফেলেছে ‘থার্ড জেন্ডার-টু’

বিনোদন ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ নভেম্বর ২০১৯, ১৬:০২ | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৯, ১৫:৪৩

তৃতীয় লিঙ্গের মানুষের জীবন আর আট দশজন সাধারণ মানুষের মত নয়। কিন্তু তাদেরও আছে সুখ-দুঃখ, চাওয়া পাওয়ার স্বপ্ন। তাদের জীবনচারণ নিয়ে নাটক ‘থার্ড জেন্ডার’ এর সিকুয়েল ‘থার্ড জেন্ডার-টু’। প্রথম নাটকটি ব্যপক আলোচিত হওয়ার পর নির্মাতা মাবরুর রশিদ বান্না দ্বিতীয় সিকুয়েল নির্মাণ করেছেন।

নাটকটি প্রযোজনা করেছে টার্ন প্রোডাকশন। যেটি লাইভ টেকনোলজিসের একটি অঙ্গ প্রতিষ্ঠান। কদিন আগে ‘থার্ড জেন্ডার ২’-এর ট্রেলার প্রকাশের পর দর্শক তুমুল পছন্দ করে। সামাজিক যোগাযোগসহ বিভিন্ন মাধ্যমে প্রশংসা চোখে পড়ে।

২৭ নভেম্বর সন্ধ্যা ৬টায় লাইভ টেকনোলজির ইউটিউব চ্যানেলে নাটকটি উন্মুক্ত হয়। এর গল্প লিখেছেন মোসাব্বের হোসেন মুয়ীদ। নাটকটির প্রথম কিস্তিতে ছিলেন মুশফিক ফারহান, শাওন। এবার তারাও আছেন। সঙ্গে যুক্ত হয়েছেন সামিয়া অথৈ, সিয়াম নাসির, নাদিম প্রমুখ।

নাটকটির প্রসঙ্গে মাবরুর রশিদ বান্নাহ বলেন, ‘তৃতীয় লিঙ্গের মানুষের গল্প থেকে চাইলেই ফিকশন বানানো যায়। কিন্তু অন্যরকম কাজ করতে চেয়েছি। তাদের নিয়ে রিসার্চ করতে গিয়ে বুঝেছি, তাদের জীবন অনেক দুঃখ-কষ্টের। তাদের যে ফান করা আমরা দেখি সেটা শ্রেফ জীবিকার তাগিদ।

এর বাইরে সমাজে তাদের টিকে থাকা, মানুষের সঙ্গে মিলেমিশে থাকা অনেক সংকটের। আমার বিশ্বাস এ কাজটি দেখার পর সাধারণ মানুষ তৃতীয় লিঙ্গের মানুষের সম্মান বাড়বে।’

নির্মাতা বলেন, ‘প্রথম কিস্তিতে যারা ছিলেন বেশিরভাগ শিল্পীরা এখানেও আছে। তবে তাদের চরিত্রগুলো এখানে অন্যভাবে উপস্থাপন করেছি।

ফিকশনে থাকছে নাচ ময়না শিরোনামে একটি গান। যেটি কম্পোশিজন করেছেন আলভী, গেয়েছেন তাহসিন। যতদূর পেরেছি তুলে এনেছি।

কাজটি করতে প্রযোজনা প্রতিষ্ঠান আমাকে যথেষ্ট সহযোগিতা করেছে। ইতোমধ্যেই নাটকটি সাড়া ফেলেছে। আশাকরি নাটকটি দেখে নেউ নিরাশ হবে না’।

ঢাকা টাইমস/২৮নভেম্বর/এসএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :