জামালপুরে সিপিবির কেন্দ্রীয় পদযাত্রায় আ.লীগের হামলা, আহত ১০

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০১৯, ২১:৫৭

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় পদযাত্রায় হামলার ঘটনা ঘটেছে। এতে সিপিবির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা ও সাবেক সভাপতি কমরেড মঞ্জুরুল আহসান খানসহ কমপক্ষে ১০ নেতা-কর্মী আহত হয়েছেন। আওয়ামী লীগ কর্মীরা হামলায় জড়িত বলে জানিয়েছে সিপিবির নেতাকর্মীরা।

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে উপজেলার বালিজুড়ি বাজারের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় এ হামলার ঘটনা ঘটে। এই সন্ত্রাসী হামলার প্রতিবাদে সিপিবির নেতাকর্মীরা শহীদ মিনার চত্বরে অনশন কর্মসূচি পালন করেছেন।

পদযাত্রায় অংশগ্রহণকারী সিপিবি নেতাকর্মীরা জানান, জনগণের ভোটাধিকার নিশ্চিতরণ, নির্বাচন কমিশন পুনর্গঠন ও সংখ্যানুপাতিক হারে নির্বাচন ব্যবস্থা চালু করা, দ্রব্যমূল্যের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে আনা এবং কলেজ-বিশ্ববিদ্যালয় দখলমুক্ত করাসহ ১৭ দফা দাবিতে সিপিবির চার হাজার কিলোমিটার পদযাত্রার কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার সকালে জামালপুর জেলা সিপিবি ইসলামপুর থেকে পদযাত্রা মিছিল বের করে।

সিপিবির কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা মনজুরুল আহসান খানের নেতৃত্বে পদযাত্রা মিছিলটি ইসলামপুর, মেলান্দহ হয়ে সন্ধ্যা সাতটার দিকে মাদারগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে পৌঁছে। এ সময় জয় বাংলা জয় বঙ্গবন্ধু শ্লোগান দিয়ে স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের একদল নেতা-কর্মী সিপিবির পদযাত্রা মিছিলে অতর্কিতে হামলা চালায়।

হামলায় সিপিবি নেতা মনজুরুল আহসান খান, হযরত আলী, শিবলুল বারী রাজু, আলী আক্কাছ, মারুফ আহাম্মেদ খান মানিকসহ কমপক্ষে ১০ জন নেতাকর্মী আহত হন।

হামলাকারীরা সিপিবির পদযাত্রার ব্যানার ছিঁড়ে ফেলে, প্রচার মাইক ও ইজিবাইক ভাঙচুর করে। হামলার খবর পেয়ে মাদারগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এদিকে পদযাত্রায় সন্ত্রাসী হামলায় জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে স্থানীয় শহীদ মিনারে রাত নয়টা পর্যন্ত অনশন কর্মসূচি পালন করেন সিপিবি নেতাকর্মীরা।

সিপিবির জামালপুর জেলা শাখার সহ-সাধারণ সম্পাদক মারুফ আহাম্মেদ খান মানিক সন্ত্রাসী হামলার জন্য স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের দায়ী করে এই প্রতিবেদককে বলেন, ‘তারা আমাদের শান্তিপূর্ণ পদযাত্রায় সন্ত্রাসী হামলা করেছে। হামলায় কেন্দ্রীয় কয়েকজন নেতাসহ কমপক্ষে ১০ জন নেতা আহত হয়েছেন। এ হামলার প্রতিবাদে আমরা স্থানীয় শহীদ মিনারে অবস্থান নিয়ে অনশন কর্মসূচি পালন করেছি। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানাচ্ছি।

এদিকে মাদারগঞ্জ উপজেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক মো. ওবাযদুর রহমান বেলাল এ হামলা প্রসঙ্গে এই প্রতিবেদককে বলেন, 'আমি শুনেছি মাদারগঞ্জে শহীদ মিনার এলাকলায় কমিউনিস্ট পার্টির পদযাত্রায় হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনার পর আওয়ামী লীগের কয়েকজন নেতাকে দায়িত্ব দিয়েছি বিষয়টি খতিয়ে দেখতে। হামলার ঘটনার সাথে আমাদের দলের কেউ জড়িত থাকলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।'

ঢাকাটাইমস/২৮নভেম্বর/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :