ঢাকাটাইমস সম্পাদককে হুমকি: অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের প্রতিবাদ

ইউরোপ ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ নভেম্বর ২০১৯, ১৯:২৩ | প্রকাশিত : ২৯ নভেম্বর ২০১৯, ১৫:৫২

পরপর দুইবার ‘শীর্ষ সন্ত্রাসী’ পরিচয়ে ‘দৈনিক ঢাকা টাইমস’, ‘ঢাকাটাইমস২৪ডটকম’ ও সাপ্তাহিক ‘এই সময়’-এর সম্পাদক আরিফুর রহমান দোলনকে হত্যার হুমকির ঘটনায় গভীর উদ্বেগ, তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাব।

বৃহস্পতিবার অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সভাপতি মনিরুজ্জামান মনির ও সাধারণ সম্পাদক বকুল খান এক যৌথ বিবৃতিতে এ নিন্দা ও প্রতিবাদের পাশাপাশি ঘটনায় জড়িত ব্যক্তি বা গোষ্ঠীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বিবৃতিতে সাংবাদিক নেতারা বলেন, ‘প্রখ্যাত সাংবাদিক ও সম্পাদক আরিফুর রহমান দোলনকে পরপর দুইবার ‘শীর্ষ সন্ত্রাসী’ শাহাদত এবং সুব্রতবাইন পরিচয়ে হত্যার হুমকি দেয়া হয়েছে। আমরা মনে করি, একজন সজ্জন সাংবাদিক ও সম্পাদক আরিফুর রহমানকে একাধিকবার প্রাণনাশের হুমকি শুধু একজন সম্পাদকের জন্য নয়, বরং সাংবাদিক সমাজ তথা গণমাধ্যমের স্বাধীনতার জন্য হুমকিস্বরূপ। আরিফুর রহমান দোলনের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি এমন ঘটনার পুনরাবৃত্তি ঠেকাতে পুলিশ প্রশাসন হতে শুরু করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে যথাযথ পদক্ষেপ গ্রহণ করার আহ্বান জানাচ্ছি।’

বিবৃতিতে আরও বলা হয়, পূর্বের বিভিন্ন ঘটনায় দৃষ্টান্তমূলক শাস্তির অভাবে সাংবাদিকতায় ক্রমেই ঝুঁকির মাত্রা বাড়ছে। ফলে বাধাগ্রস্ত হচ্ছে গুরুত্বপূর্ণ পেশাগত দায়িত্ব। এছাড়াও দেশের সকল সংবাদকর্মীকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়ে অবিলম্বে প্রশাসন কর্তৃক দুষ্কৃতকারীদের শাস্তির দাবি জানান অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের নেতারা।

তারা আরো বলেন, এ ঘটনার দ্রুত সুরাহা না হলে ইউরোপে অবস্থানরত প্রবাসী সাংবাদিক ফোরামগুলো একত্রিত হয়ে আরো কঠোর কর্মসূচি গ্রহণ করবে।

(ঢাকাটাইমস/২৯নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :