আন্দোলনের মুখে গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ভিসির পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৯, ১১:৪২

আন্দোলনের মুখে পদত্যাগ করেছেন ভারতের পশ্চিমবঙ্গের গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের ভিসি। সম্প্রতি বিশ্বিবিদ্যালয়ের কর্মী ও শিক্ষার্থীরা তার পদত্যাগের দাবিতে আন্দোলন শুরু করেন। এছাড়া রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ও বিশ্বিবিদ্যালয়ের কাজ নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। তার জেরে শেষ পর্যন্ত পদত্যাগ করলেন উপাচার্য স্বাগত সেন।

ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, গত ১৯ নভেম্বর পশ্চিমবঙ্গের মালদহে প্রশাসনিক বৈঠক করতে এসেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেই বৈঠকে ফাঁকা আসন পড়ে থাকার পরেও শিক্ষার্থীরা কেন ভর্তি হতে পারছে না তা নিয়ে প্রশ্ন করেন গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য স্বাগত সেনের কাছে। অনলাইনে ভর্তি প্রক্রিয়া হয়। এক্ষেত্রে তার করার কিছু নেই বলে বিতর্কে জড়িয়ে পড়েন স্বাগত সেন। প্রশাসনিক বৈঠকেই স্বাগত সেনকে ভৎর্সনা করেন মুখ্যমন্ত্রী এবং রাজ্যের শিক্ষা সচীবকে এই ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন তিনি।

একাধিক বিষয়ে অভিযোগ পাওয়ার পরই মুখ্যমন্ত্রী গৌড়বঙ্গ বিশ্বিবিদ্যালয় নিয়ে অসন্তোষ প্রকাশ করেন। এদিকে অস্থায়ী কর্মীরাও এরপর থেকে অস্থায়ী রেজিস্টার বিপ্লব গিরির পদত্যাগের দাবিতে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ শুরু করেন। গত ২০ নভেম্বর থেকে অস্থায়ী শিক্ষা কর্মীদের আন্দোলনে অচলাবস্থা তৈরি হয়েছে বিশ্ববিদ্যালয়ে।

ঢাকা টাইমস/৩০নভেম্বর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :