লেবাননে কর্মী ভিসা বন্ধ

ওয়াসীম আকরাম, লেবানন
 | প্রকাশিত : ৩০ নভেম্বর ২০১৯, ২৩:০২

এবার লেবাননে বিদেশি কর্মীর ভিসা বন্ধের ঘোষণা দিয়েছে দেশটির শ্রম মন্ত্রণালয়। দেশের অর্থ বাইরে যাওয়া ঠেকাতে ও লেবানিজদের কর্মসংস্থান তৈরি করতে এমন সিদ্ধান্ত নিয়েছে দেশটি।

২৭ নভেম্বর লেবাননভিত্তিক অনলাইন নিউজপোর্টাল ‘লেবাননফাইলসডটকম’র খবরে লেবাননে শ্রম মন্ত্রণালয়ের বরাত দিয়ে এমন খবর প্রকাশ করা হয়।

খবরে বলা হয়, লেবানন শ্রম মন্ত্রণালয় এক জরুরি বিবৃতি জারি করেছে যে, বিদেশে মুদ্রা স্থানান্তরের পরিমাণ কমাতে এবং লেবানিজদের জন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষে বিদেশি কর্মী আনার আবেদন বন্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

লেবানিজদের বেকারত্ব ঘোচাতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিবৃতিতে জানানো হয়। বিদেশি নতুন কর্মী ভিসার আর কোন আবেদন গ্রহণ করা হবে না।

বিবৃতিতে লেবাননের সকল পর্যায়ে প্রতিষ্ঠানে লেবানিজদের নিয়োগ দিতে আহ্বান করা হয়েছে।

বিভিন্ন সূত্রে জানা যায়, ভিসা বন্ধ হলেও লেবাননে যে সব প্রবাসী রয়েছেন, তাদের কোন সমস্যা হবে না বলে জানিয়েছে দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়।

প্রসঙ্গত, ২০১৯ সালটি লেবাননে চরম মন্দা যাচ্ছে। লেবাননে ব্যাংকগুলোতে ডলার সংকট হওয়ার ডলারের দাম বেড়ে আকাশচুম্বি হয়ে দাঁড়িয়েছে বেকার হয়ে পড়ছে হাজার হাজার লেবানিজ। মৌলিক দাবি আদায়ে সরকারবিরোধী আন্দোলন চলছে গত দেড় মাস ধরে। এর জেরে গত ২৭ নভেম্বর লেবাননে শ্রম মন্ত্রণালয় বিদেশি শ্রমিক আনার উপর নিষেধাজ্ঞ জারি করে।

(ঢাকাটাইমস/৩০নভেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :