কুমিল্লায় ‘বন্দুকযুদ্ধে’ সাত মামলার আসামি নিহত

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০১৯, ১০:৩২

কুমিল্লা প্রতিনিধি
ফাইল ছবি

কুমিল্লার চান্দিনায় পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দেলোয়ার হোসেন দেলু (৩৬) নামে এক ডাকাত সদস্য নিহত হয়েছে। শনিবার দিবাগত রাত পৌনে তিনটায় উপজেলার শ্রীমন্তপুর সীমানার তুলাতলী কড়াইগাছ তলা এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত দেলোয়ার হোসেন দেলু চান্দিনা উপজেলার ফতেহপুর গ্রামের আব্দুল বারেক মিয়ার ছেলে। তার বিরুদ্ধে থানায় ডাকাতি ও অস্ত্র মামলাসহ অন্তত সাতটি মামলা রয়েছে।

চান্দিনা থানার উপ-পরিদর্শক (এসআই) গিয়াস উদ্দিন জানান, ‘শনিবার রাতে তুলাতলী গ্রামের একটি বাড়িতে ডাকাতি করার উদ্দেশ্যে ডাকাতদল তুলাতলী-শ্রীমন্তপুর ও এতবারপুর সীমানায় একটি কড়াই গাছের নিচে সংঘবদ্ধ হয়। পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ডাকাতদের ধরতে সেখানে অভিযান চালায়। এসময় তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও গুলি চালালে ডাকাত সদস্য দেলোয়ার গুলিবিদ্ধ হয়।’

‘তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুই রাউন্ড গুলি, তিনটি ছেনি, একটি দরজা ভাঙার শাবল ও একটি তালা ভাঙার শাবল উদ্ধার করা হয়েছে।’

আস আই আরও জানান, ‘বন্দুকযুদ্ধের এই ঘটনায় চার পুলিশ সদস্য আহত হয়েছেন। তারা হলেন- চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল ফয়সাল, উপ-পরিদর্শক আহাদুজ্জামান, কনস্টেবল রেহান উদ্দিন ও সায়েম খান।

ঢাকাটাইমস/০১ডিসেম্বর/এএইচ