৩১ ম্যাচ অপরাজিত থেকে রেকর্ড গড়ল লিভারপুল

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০১৯, ১১:৩৭ | আপডেট: ০১ ডিসেম্বর ২০১৯, ১১:৪৬

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

এমনিতেই প্রিমিয়ার লিগে যে হারে ছুটছে বিজয়রথ, তাতে করে স্পষ্ট গত ৩০ বছরে প্রথমবার ক্লাবকে প্রিমিয়ার লিগ খেতাব দিতে বদ্ধপরিকর ভ্যান ডাইকরা। শনিবার ঘরের মাঠ অ্যানফিল্ডে ব্রিটনকে ২-১ গোলে হারিয়ে লিগ টেবিলের শীর্ষে নিজেদের শুধু অবস্থান শক্ত করাই নয়, লিভারপুল ছুঁয়ে ফেলল নিজেদের অনন্য একটি ফুটবল রেকর্ড।

দ্য রেডস’দের হয়ে এদিন জোড়া গোল করেন ডিফেন্ডার ভ্যান ডাইক। আর এই জয়ের ফলে ১৯৮৮ দলের রেকর্ড স্পর্শ করে টানা ৩১ ম্যাচ অপরাজিত রইল জুর্গেন ক্লপের লিভারপুলের। পাশাপাশি ম্যানচেস্টার সিটি নিউক্যাসেলের বিরুদ্ধে ড্র করায় দ্বিতীয়স্থানে থাকা পেপ গুয়ার্দিওলার দলের থেকে পরিষ্কার ১১ পয়েন্ট এগিয়ে থাকল লিভারপুল।

তবে এদিন প্রথমার্ধের ২৪ মিনিটের মধ্যে দু’গোলে পিছিয়ে পড়া ব্রিটন অ্যান্ড হোভ ম্যাচে ফেরার সুবর্ণ সুযোগ পেয়েছিল ম্যাচ শেষের বেশ কিছুটা সময়। ৭৬ মিনিটে বক্সের বাইরে বল হাতে লাগিয়ে লাল কার্ড দেখেন দুর্গের শেষ প্রহরী অ্যালিসন বেকার। তিন মিনিট বাদে পরিবর্ত গোলরক্ষক আদ্রিয়ানকে বুদ্ধিমত্তার ফ্রি-কিকে লুইস ডাঙ্ক পরাস্ত করলেও শেষরক্ষা হয়নি।

এদিন ১৮ মিনিটে আলেকজান্ডার আর্নল্ডের ফ্রি-কিক থেকে হেডারে দলকে এগিয়ে দেন ভার্জিল ভ্যান ডাইক। ছয় মিনিট পরে একই কম্বিনেশনের হাত ধরে দ্বিতীয় গোলের মুখ দেখে ইউরোপ সেরারা। আর্নল্ডের কর্নার এক্ষেত্রে দুরন্ত হেডে দ্বিতীয়বারের জন্য ম্যাচে এগিয়ে যায় লিভারপুল।

বিরতির আট মিনিট একটি গোল শোধ করার মত অবস্থায় পৌঁছে গিয়েছিল ব্রিটন। কিন্তু ড্যান বার্নসের ক্রস থেকে সেই সুযোগ নষ্ট করেন ডাঙ্ক। দ্বিতীয়ার্ধের শুরুতেও কর্নার থেকে হেডারে একটি সহজ সুযোগ হাতছাড়া করার পর তৃতীয় সুযগে বাজিমাৎ করেন ডাঙ্ক। বেকারের পরিবর্ত আদ্রিয়ানের ভুলের সুযোগ কাজে লাগিয়ে ৭৯ মিনিটে সুযোগসন্ধানী ফ্রি-কিক থেকে গোল করেন তিনি। যদিও আশা জাগিয়ে শেষরক্ষা হয়নি। বাকি সময়ে চেষ্টা করে সমতায় ফেরারও সুযোগ হয়নি ব্রিটনের। ফলে তিন পয়েন্ট নিয়েই মাঠ ছাড়ে ক্লপের ছেলেরা। এই জয়ের ফলে ১৪ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে লিগ শীর্ষে লিভারপুল।

(ঢাকাটাইমস/০১ ডিসেম্বর/এআইএ)