খন্দকার আতাউর রহমান রূপালী ব্যাংকের নতুন ডিএমডি

প্রকাশ | ০১ ডিসেম্বর ২০১৯, ১৭:৫৮

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা টাইমস

রূপালী ব্যাংক লিমিটেডের নতুন উপ-ব্যবস্থাপনা পরিচালক হলেন খন্দকার আতাউর রহমান। সম্প্রতি অর্থ মন্ত্রণালয়ের আর্থিক প্রতিষ্ঠান বিভাগের এক প্রজ্ঞাপনের মাধ্যমে সরকার কর্তৃক পদোন্নতি প্রাপ্ত হয়ে রূপালী ব্যাংক লিমিটেডে উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন খন্দকার আতাউর রহমান। রবিবার রূপালী ব্যাংক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

রূপালী ব্যাংকে যোগদানের পূর্বে তিনি জনতা ব্যাংকে সাফল্যের সঙ্গে মহাব্যবস্থাপকের দায়িত্ব পালন করেছেন। ১৯৮৮ সালে বিআরসি’র মাধ্যমে সিনিয়র অফিসার পদে জনতা ব্যাংকে যোগদান করেন তিনি। দীর্ঘ ৩২ বছরের চাকরি জীবনে তিনি জনতা ব্যাংকের বিভিন্ন শাখা ও প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ ডিভিশনের প্রধান এবং জনতা ব্যাংক স্টাফ কলেজের প্রিন্সিপাল হিসেবে দায়িত্ব পালন করেছেন।

খন্দকার আতাউর রহমান ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যব¯’াপনা বিষয়ে অনার্সসহ এম.কম ডিগ্রী অর্জন করেন। তিনি সিঙ্গাপুর, মালয়েশিয়া ও ভারতে ব্যাংকিং বিষয়ে বিভিন্ন প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহণ করেছেন ।

তিনি ময়মনসিংহের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহন করেন। ব্যাক্তিগত জীবনে খন্দকার আতাউর রহমান এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক।

ঢাকা টাইমস/ ০১ ডিসেম্বর/ আরএ