রিজভীর নেতৃত্বে ঢাকায় বিএনপির ঝটিকা মিছিল

প্রকাশ | ০২ ডিসেম্বর ২০১৯, ১২:৫২

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিজেকে অনেকটা ‘বন্দী’ করে রাখা বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে আবার বিক্ষোভ মিছিল হয়েছে রাজধানীতে।

দলের চেয়ারপারসনকে মুক্ত করে দেওয়া আর সুচিকিৎসার দাবি নিয়ে বিএনপির এই নেতার নেতৃত্বে দলের বেশ কয়েকজন নেতাকর্মী এবার মিছিল করেছেন রাজধানীর কলাবাগান এলাকায়।

সোমবার সকালে কলাবাগান বাসস্ট্যান্ড থেকে শুরু হওয়া মিছিলচি শেষ হয় ল্যাব এইড হাসপাতালের কাছে গিয়ে। মিছিল থেকে বিএনপি চেয়ারপারসনের নিঃশর্ত মুক্তি ও তার সুচিকিৎসার দাবি জানানো হয়।

মিছিলে রিজভী ছাড়াও ঢাকা জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু আশফাক, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ-সভাপতি মাহমুদুর রহমান সুমনসহ দলটির বেশ কয়েকজন নেতাকর্মী অংশ নেন।

মিছিল শেষে সংক্ষিপ্ত বক্তব্য খালেদা জিয়ার শারীরিক অবস্থার চরম অবনতির হচ্ছে বলে দাবি করেন রিজভী। তিনি বলেন, দেশনেত্রীকে চিকিৎসা দেওয়ার নামে নানা টালবাহানা ও জনগণকে ধোকা দেওয়ার চেষ্টা করছে সরকার। জনগণের দাবি উপেক্ষা করে খালেদা জিয়াকে কোনও বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার সুযোগ দেওয়া হয়নি।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, খালেদা জিয়াকে বন্দি করে বিনা চিকিৎসায় আপনি অমানবিক কষ্ট দিচ্ছেন। তার প্রতি এই নিষ্ঠুরতা বিশ্বের স্বৈরশাসকরা যে আচরণ করে সেই আচরণেরই সমতুল্য।

রিজভী বলেন, ‘আপনি (শেখ হাসিনা) জনগণের পুঞ্জিভূত ক্রোধ আঁচ করতে পারছেন না বলেই বিএনপি চেয়ারপারসনকে মুক্তি না দিয়ে তাকে তিলে তিলে নিঃশেষ করার চেষ্টা করছেন।’

ঢাকাটাইমস/২ডিসেম্বর/এমআর